ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সুস্বাস্থ্য বজায় রাখতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই
Published : Monday, 14 October, 2019 at 12:00 AM, Count : 65
স্টাফ রিপোর্টার।। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট তাপস চন্দ্র সরকার বলেন, খেলাধুলার প্রতিযোগিতার মনোভাব মানুষকে দৃঢ়সংকল্প করে, চলার পথে দেয় সহিষ্ণুতার দীক্ষা, অনমনীয় পৌরুষকে দীপ্ত করে, ছিন্ন করে সংকীর্ণতার আবরণ। তিনি বলেন, জয়ে-পরাজয়ে সাফল্যে-ব্যর্থতায় সেখানে মানুষ লাভ করে এক সুশৃঙখল জীবনবোধ। খেলার মাঠও মানুষের অন্তহীন সাধনার পাঠীস্থান। উন্নত দেশগুলোতে এখন বৃদ্ধারাও তাদের স্বাস্থ্য ধরে রাখতে বিভিন্ন খেলাধুলায় অংশ নিচ্ছে। এর ফলে তাদের গড় আয়ু বাড়ছে। সুস্বাস্থ্য বজায় রাখতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। তিনি আরো বলেন- নিয়মমাফিক খেলাধুলার কোন অপকারিতাই নেই। তবে অতিরিক্ত সব কিছুই খারাপ। মাত্রাতিরিক্ত খেলাধুলায় অনেক সময় স্বাস্থ্য ভেঙ্গে পড়ে। আবার আহত হওয়ার সম্ভাবনাও তখন বেশি থাকে। খেলাধুলা জাতীয়তাবোধেরও জন্ম দেয়। খেলাধুলার আনন্দস্পর্শে দেহ-মন হয়ে উঠে সজীব ও প্রাণময়। দেহকে সুস্থ্য, কর্মক্ষম ও প্রাণ-প্রাচুর্যে পূর্ণ করার জন্যে খেলাধুলা অপরিহার্য। খেলাধুলার মধেই মানুষ খুঁজে পায় জীবন বিকাশের উন্মূক্ত বিশালতা, পায় জীবন সংগ্রামের দুর্জয় মনোভাব। লাভ করে সাফল্য উচ্ছ্বাস ও পরাজয় গ্লানিকে সহজভাবে মেনে নেয়ার দুলর্ভ মানসিকতা। খেলাধুলা যুব সমাজকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করে। মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে দূরে রাখে। গত বৃহস্পতিবার বিকেল ৪টায় কুমিল্লার মুরাদনগর উপজেলার ১৭নং জাহাপুর ইউনিয়নস্থিত দড়িকান্দি ঈদগাঁ সংলগ্ন মাঠে বিবাহিত বনাম অবিবাহিত ফুটবল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি দড়িকান্দির প্রবাসী কামাল উদ্দিন সরকার, ১৭নং জাহাপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মোঃ হুমায়ুন সরকার, বিশিষ্ট সমাজ সেবক সুবাস চন্দ্র মজুমদার, মোঃ ফিরোজ আলম, মিহিলাল চন্দ্র সরকার (নিখিল), কফিল উদ্দিন, আঃ মালেক, মোঃ জসিম উদ্দিন, জীবন চন্দ্র দাশ ও মোঃ মোশারফ হোসেন। খেলায় রেফারী ছিলেন- মোঃ রুহুল আমিন বাবু। ওই খেলায় ৩-১ গোলে অবিবাহিত দলকে পরাজিত করে বিবাহিত দল চ্যাম্পিয়ান হয়েছে। খেলা শেষে বিবাহিত দলের বিজয়ী দলনেতা মোঃ আল-আমিন এর হাতে চ্যাম্পিয়ান ট্রফি ও দু’টি খাসি তুলে দেন প্রধান অতিথি এডভোকেট তাপস চন্দ্র সরকার।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft