ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মডার্ন হাইস্কুলের প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য বাদ দিতে কেন ষড়যন্ত্র? প্রশ্ন এমপি সীমার
Published : Sunday, 13 October, 2019 at 12:00 AM, Update: 13.10.2019 1:52:41 AM, Count : 2165
মডার্ন হাইস্কুলের প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য বাদ দিতে কেন ষড়যন্ত্র? প্রশ্ন এমপি সীমারস্টাফ রিপোর্টার।। কুমিল্লার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ‘কুমিল্লা মডার্ন হাইস্কুল’ নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে ও প্রতিষ্ঠানটি ধ্বংসের পাঁয়তারার হাত থেকে রার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন সংরতি আসনের এমপি ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আনজুম সুলতানা সীমা। শনিবার কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা ও সীমার পিতা অধ্য আফজল খানের কুমিল্লা শহরের ঠাকুরপাড়ার বাসায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
লিখিত বক্তব্যে আনজুম সীমা বলেন, তার পিতা অধ্য আফজল খান পরিশ্রমের টাকা দিয়ে কুমিল্লায় ২২টি শিা প্রতিষ্ঠান করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য কুমিল্লা মডার্ন হাই স্কুল। ১৯৯৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত এই স্কুলটি বোর্ডের শীর্ষ প্রতিষ্ঠান ছিলো। ২০১৬ সালে একটি মহল স্কুলটি দখলে নেয়। এরপর থেকে এর ফলাফল খারাপ হচ্ছে। বিভিন্ন নামে শিার্থীদের থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে যাচ্ছে। কষ্টে গড়া প্রতিষ্ঠানটি দিন দিন ধ্বংস হয়ে যাচ্ছে।
এমপি সীমা অভিযোগ করে বলেন, ২০১৬ সাল থেকে ষড়যন্ত্রের মাধ্যমে গঠিত কমিটির প্রতিষ্ঠাতা ক্যাটাগরি থেকে তার বাবা আফজল খানকে এবং দাতার ক্যাটাগরি থেকে তার ছোটভাই এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরানকে বাদ দেওয়া হয়। এর বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে মামলা দায়ের করলে মহামান্য হাইকোর্ট উভয়কে স্ব স্ব ক্যাটাগরিতে অন্তর্ভূক্ত করে কমিটি গঠনের নির্দেশ প্রদান করেন। এর বিরুদ্ধে বর্তমান কমিটি মহামান্য চেম্বার কোর্টে আপীল করলে চেম্বার কোর্ট মহামান্য হাইকোর্টের রায় বহাল রাখেন। এর বিরুদ্ধে আবার বর্তমান কমিটি রিভিউ আবেদন করেছে।
এমপি সীমা প্রশ্ন রেখে বলেন, প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য বাদ দেওয়ার জন্য কেন এতো মামলা ও ষড়যন্ত্র?
তিনি বলেন, ২০১৬ সালের আগ পর্যন্ত কুমিল্লা মডার্ন হাইস্কুল একাধিকবার উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি পায়। সহশিক্ষা কার্যক্রমেও শ্রেষ্ঠত্ব ধরে রেখেছিলো প্রতিষ্ঠানটি। কিন্তু ২০১৬ সালের পর একটি মহল স্কুলটি দখলে নিয়ে যাওয়ার পর এটি এখন ধ্বংশের দ্বারপ্রান্তে এসে ঠেকেছে। একদিকে খারাপ হচ্ছে শিক্ষার্থীদের ফলাফল অপরদিকে ম্লান হচ্ছে স্কুলের অতীত ঐতিহ্য। তিনি প্রতিষ্ঠানটি রায় সবার সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্মআহবায়ক অধ্য আফজল খান, স্কুলের সাবেক প্রধান শিক নার্গিস সুলতানা, এফবিসিআইএর পরিচালক মাসুদ পারভেজ খান, ডা. নোমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে এমপি সীমা কুমিল্লার বিভিন্ন ক্ষেত্রে অনিয়ম-দুর্নীতির তথ্য তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি ‘ঈগল গ্রুপ’এর হোতা কে তা কুমিল্লাবাসী ও প্রশাসন অবগত আছে বলে দাবি করেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft