ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ
Published : Friday, 11 October, 2019 at 12:00 AM, Count : 155
সৃষ্টিশীল ও মেধা বিকাশের ক্ষেত্রে বিতর্ক চর্চায় স্কুল শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে স্কুল ডেভিয়েট কার্নিভাল ২০১৯ এর আয়োজন করেছে কুমিল্লা বিতর্ক ফেডারেশন (সিইউডিএফ)। শুক্রবার কুমিল্লা নগরীর এথনিকা এন ইংলিশ মিডিয়াম স্কুলে সকাল ৯টা থেকে বিকেল সন্ধ্যা ৬টা পর্যন্ত দিনব্যাপি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় কুমিল্লা জিলা স্কুল, নওয়াব ফয়েজুন্নেসা সরকারি বালিকা বিদ্যালয়, এথনিকা এন ইংলিশ মিডিয়াম স্কুল এবং মিশনারী স্কুলসহ ১৫টি বিদ্যালয়ের প্রায় শিক্ষার্থীরা এই বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেন। এছাড়াও প্রায় ২শ শিক্ষার্থী এই প্রোগ্রামে অংশ নেয়। প্রতিযোগিতায় বাংলা বিতর্কে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা জেলা স্কুল এবং রানার্স আপ হয় নবাব ফয়জুন্নেছা বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়। ইংরেজি বিতর্কে চ্যাম্পিয়ান হয় ময়নামতি ইন্টারন্যাশনাল স্কুল এবং রানার্স আপ হয় এথনিকা এন ইংলিশ মিডিয়াম স্কুল।

কুমিল্লা বিতর্ক ফেডারেশন (সিইউডিএফ) আয়োজিত স্কুল ডেভিয়েট কার্নিভালের উদ্বোধন করেন এবং প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. তোফায়েল আহমদ।

কুমিল্লা বিতর্ক ফেডারেশনের সভাপতি কাজী নাজমুল আহসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের মডারেটর শিক্ষক মো. মাহফুজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার ডেভেলপার কোম্পানি গোল্ড সিলভার হোমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমেদ, আইটি প্লাসের নজরুল, ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের ইংলিশ বিভাগের চেয়ারম্যান তরিকুর আলম তারেক, কুমিল্লা বিশ^বিদ্যালয়ের শিক্ষক মো. আবদুর রহমান, ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ড. মিলন হোসেন এবং এথনিকা এন ইংলিশ মিডিয়াম স্কুলে অধ্যক্ষ মাকসুদুল আজম কিরণ।

কুমিল্লা বিতর্ক ফেডারেশন (সিইউডিএফ) সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শামীম আহমেদ, হাসান আহমদ তারেক, সৌহরাফ হোসেন শান্ত, আশরাফুল ইসলাম পাটোয়ারী, মাহমুদুল হাসান শাওন, নাবিলা সূচী, এম এইচ প্রান্ত, নুসরাত জাহান সূচী প্রমুখ।

 

 

 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft