ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
পর্যটকদের জন্য খুলে গেল জম্মু-কাশ্মীর
Published : Thursday, 10 October, 2019 at 2:50 PM, Count : 166
  পর্যটকদের জন্য খুলে গেল জম্মু-কাশ্মীরআন্তর্জাতিক ডেস্ক ।  ।  

দুই মাসেরও বেশি সময় পর পর্যটকদের জন্য খুলে দেয়া হলো জম্মু-কাশ্মীর। গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের ওপর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর পর্যটক এবং তীর্থযাত্রীদের কাশ্মীর ছেড়ে দেয়ার নির্দেশ দিয়েছিল প্রশাসন। তারপর থেকেই পর্যটকদের জন্য কাশ্মীরে প্রবেশ নিষিদ্ধ ছিল।

কাশ্মীরের গভর্নর সত্যপাল মালিকের নির্দেশে প্রায় দু'মাস পর ভূস্বর্গে পর্যটকদের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। সোমবার এ বিষয়ে এক নির্দেশনা দেয়া হয়। এক ঘোষণায় জানানো হয় যে, আগামী ১০ অক্টোবর থেকে জম্মু-কাশ্মীরে আগের মতোই পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে।

এক সরকারি মুখপাত্র জানান, গভর্নর সত্যপাল মালিক পর্যটকদের ওপর থেকে দ্রুত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছে। সে অনুযায়ী, ১০ অক্টোবর থেকেই নিষেধাজ্ঞা উঠে গেল।

জম্মু ও কাশ্মীরের তথ্য অধিদফতর এক টুইট বার্তায় জানিয়েছে, গভর্নর সত্যপাল মালিক কাশ্মীরের নিরাপত্তার বিষয়ে পরামর্শদাতা এবং মুখ্যসচিবের সঙ্গে আলোচনা করেছেন। তিনি স্বরাষ্ট্র দফতরকে দেওয়া নির্দেশিকায় বলেছেন, রাজ্য থেকে পর্যটক বেরিয়ে যেতে বলার আদেশ তুলে নেওয়া হয়েছে ১০ অক্টোবর থেকে।

সন্ত্রাসী হামলার আশঙ্কায় বিভিন্ন রাজ্যের কয়েক হাজার পর্যটক, তীর্থযাত্রী এবং শিক্ষার্থীদের কাশ্মীর ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়।

সে সময় কাশ্মীরে প্রায় ২০ থেকে ২৫ হাজার পর্যটক ছিল। পর্যটনের জন্য এটাই কাশ্মীরের সবচেয়ে ভালো সময় হলেও সে সময় পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। দীর্ঘদিন ধরেই কাশ্মীরে টেলিফোন এবং ইন্টারনেট সেবাও বন্ধ রাখা হয়।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected]m,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft