ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
তীব্র স্রোত-ভাঙনে দৌলতদিয়ার ৪ ফেরিঘাট বন্ধ
Published : Thursday, 10 October, 2019 at 12:00 AM, Count : 66
রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া টু পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে পদ্মায় তীব্র স্রোত ও ভাঙনে সাময়িক সময়ের জন্য বন্ধ রয়েছে ১, ২, ৩ ও ৪ নম্বর ফেরিঘাট। ৬টি ঘাটের মধ্যে ৪টি ঘাট বন্ধ থাকায় চরমভাবে ব্যাহত হচ্ছে নৌযান চলাচল।
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলছে মাত্র ৫টি ফেরি। এছাড়া নিরাপত্তার কথা চিন্তা করে এ রুটে গত শুক্রবার থেকে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। ফলে পদ্মা পাড়ি দিতে আসা যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকগুলো দৌলতদিয়া ঘাট প্রান্তে ঘণ্টার পর ঘণ্টা আটকে রয়েছে। বাড়ছে যানবাহনের দীর্ঘ লাইন।
যশোর থেকে ঢাকাগামী ট্রাকচালক জাহিদুল ইসলাম বলেন, ৩ দিন ধরে গোয়ালন্দ মোড় এলাকায় সিরিয়ালে আটকে আছি। কখন ফেরিতে উঠতে পারবো জানি না।
ঝিনাইদহ থেকে ঢাকাগামী ঝিনাইদহ এক্সপ্রেস পরিবহনের যাত্রী রুমা বেগম বলেন, সকালে দৌলতদিয়া ঘাট এলাকায় এলেও দুপুর হয়ে গেছে বাস ফেরিতে উঠতে পারেনি।
ফরিদপুর থেকে ঢাকাগামী গ্রিন লাইন পরিবহনের চালক খোরশেদ আলম বলেন, ৪ ঘণ্টার বেশি সময় ধরে ফেরিঘাটের থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে সিরিয়ালে আটকে আছি। গরম ও বৃষ্টিতে যাত্রীদের অনেক কষ্ট হচ্ছে।
দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মো. মোফাজ্জেল হোসেন জানান, পদ্মার তীব্র স্রোতে নিরাপত্তার কথা চিন্তা করে গত শুক্রবার দুপুর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এতে সাধারণ যাত্রীদের নদী পারাপার ব্যাহত হচ্ছে।
দৌলতদিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক বাণিজ্য আবু আবদুল্লাহ জানান, দৌলতদিয়ায় ৬টি ফেরিঘাটের মধ্যো ১, ২, ৩ ও ৪ নম্বর ফেরিঘাটে স্রোতের তীব্রতা বেশি। সেখানে ঘূর্ণি স্রোতের কারণে ফেরি ভেড়ানো সম্ভব হচ্ছে না। তাই ফেরিঘাট ৪টিতে অপারেশন সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। বর্তমানে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ১৩টি ফেরি থাকলেও চলছে মাত্র ৫টি। স্রোত কমলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।
পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান অংকুর জানান, ক্ষতিগ্রস্ত ১ ও ২ নম্বর ফেরিঘাটের ভাঙন ঠেকাতে জরুরি ভিত্তিতে বালু ভর্তি জিও ব্যাগ ফেলা হচ্ছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft