ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আবরার হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ
Published : Wednesday, 9 October, 2019 at 12:00 AM, Update: 09.10.2019 1:40:50 AM, Count : 448
আবরার হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভকুমিল্লা প্রতিনিধি:বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ভিক্টোরিয়া ও সরকারি কলেজসহ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা এই হত্যাকা-ের দ্রুত বিচার ও জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন।
মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে কুমিল্লা নগরীর কান্দিরপাড় টাউনহলের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।
মানববন্ধনে শিক্ষার্থীরা আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি করে বলেন, একটি স্বাধীন দেশে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে হত্যাকা-ের ঘটনা হতাশাজনক। দেশে আইন থাকা সত্ত্বেও স্বপ্রণোদিত হয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকা- দেশের ছাত্র সমাজ মেনে নেবে না।
বিক্ষোভ ও মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
হোমনায় মানববন্ধন:
এদিকে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে হোমনা ও বাঞ্ছারামপুরের যুব সমাজ।
কুমিল্লার হোমনা উপজেলার ও ব্রাহ্মনবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার কয়েক শতাধিক শিক্ষার্থী ফেসবুক গ্রুপ “ভয়েস অব কুমিল্লা”এর আয়োজনে ৮ অক্টোবর মঙ্গলবার বিকালে উপজেলার রামকৃষ্ণপুর ওয়াই সেতুর উপড় এ মানববন্ধন করা হয়।
এতে মেধাবী শিক্ষার্থী মো. মামুন সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন, বুয়েটের সাবেক ছাত্র যুক্তরাষ্ট্র প্রবাসী মো. আব্দুর রাজ্জাক, সাবেক শির্ক্ষাথী মো. ইকবাল হোসেন তুষার, রাজনীতিবিদ মো. জামাল হোসেন, ডাক্তার মো. মাসুদুর রহমান, নাট্যকার ও অভিনেতা এমএ কাশেম ভূঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী মো. রাশেদ আহমেদ, মো. শামীম মাহমুদ, আরিফুল মাসুম ও সরকার শিহাব প্রমূখ।
বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশ ও জাতীকে সোচ্চার প্রতিবাদের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের আহ্বান করেন বিক্ষোব্ধরা। খুনিদের কোন দল নেই উল্লেখ্য করে তারা বলেন, মেধাবী শিক্ষার্থী আবরার হত্যাসহ বিনা বিচারে নৃশংস সকল হত্যার দৃষ্টান্ত মূলক বিচার হলেই এ দেশ অপরাধমূক্ত হবে। সাম্প্রতিক সময়ে প্রশাসনের ক্যাসিনো বিরোধী অভিযান ও আবরার হত্যায় ১১ আসামীকে গ্রেফতার করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রশাসনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন গ্রুপের সদস্যবৃন্দ।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft