ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসামে ফেইসবুকে রেলওয়ে কর্মচারীদের হয়রানির অভিযোগ
Published : Thursday, 12 September, 2019 at 12:00 AM, Count : 235
মোহাম্মদ আবদুর রহিম ঃ
লাকসামে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রেলওয়ে কর্মচারীদের হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগীরা লাকসাম থানায় লিখিত অভিযোগ করেছেন।
জানা যায়, লাকসামে এক শ্রেনীর মুখোশারী ইদানিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূয়া ফেইসবুক আইডি খুলে নানান মিথ্যা অপবাদ ও কাল্পনিক অভিযোগ তৈরী করে রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের ইনবক্সে প্রেরণ করে বিভ্রান্ত করে যাচ্ছেন। ভুক্তভোগীদের অভিযোগ ওই চক্রটি এর আগেও স্থানীয় জন প্রতিনিধি, সাংবাদিক সহ বিভিন্ন মহলকেও একই ভাবে হয়রানি করেছিল। পরে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর হস্তেেপ তাদের দমন করা হয়। তাদের চাহিদা মতো চাঁদা না দিলে তারা বেনামী দরখাস্ত করে রেলকর্মচারীসহ বিভিন্ন মহলকে নানাহ ভাবে হয়রানি করতো। ওই সমস্ত বেনামী মিথ্যা ও কাল্পনিক অভিযোগের প্রেক্ষিতে উর্দ্ধতন কর্তৃপক্ষ কর্তৃক বার বার তদন্ত করে কোন সত্যতা না পাওয়ায় ওই চক্রটি বর্তমানে আধুনিক ডিজিটাল প্রযুক্তিগত সুযোগ সুবিধা ব্যবহার করে নতুন ভাবে রেলওয়ে কর্মচারীদের হয়রানী শুরু করেছে।
আধুনিক প্রযুক্তিগত সুযোগ সুবিধা দিয়ে ওই চক্রটি প্রতিপক্ষকে ঘায়েল করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূয়া ফেইসবুক আইডি খুলে মিথ্যা ও কাল্পনিক অভিযোগ ছড়িয়ে সুনাম ক্ষুন্ন করতে উঠে পড়ে লেগেছে। দিন যতই যাচ্ছে ততই প্রযুক্তিগত সুযোগ সুবিধা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার বেড়েই চলেছে।
লাকসাম থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নজরুল ইসলাম জানান, ভূক্তভোগীদের লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের আলোকে ভূয়া ফেসবুক আইডি ব্যবহারকারীদের সনাক্ত করতে পুলিশের তথ্য প্রযুক্তি বিভাগে লিখিত অভিযোগটি প্রেরণ করা হয়েছে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft