ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
৪৫ মিনিটে বুলেট ট্রেনে ঢাকায় যাওয়া স্বপ্ন নয়- এমপি বাহার
Published : Saturday, 13 January, 2018 at 12:00 AM, Update: 13.01.2018 1:49:38 AM, Count : 824
৪৫ মিনিটে বুলেট ট্রেনে ঢাকায় যাওয়া স্বপ্ন নয়- এমপি বাহারমোতাহার হোসেন মাহবুব ||

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের বিবরণ তুলে ধরে বলেন, যোগাযোগের সুবিধার্থে ঢাকা শহরকে ফ্লাইওভার দিয়ে সাজানো হয়েছে। কুমিল্লা থেকে ঢাকায় যেতে সময় লাগবে ৪৫ মিনিট। এটার নাম বুলেট ট্রেন। এ ট্রেনের স্পিড দুই শ’ থেকে আড়াই শ’ মাইল। এটি স্বপ্ন নয়, বাস্তব। আপনি মিরপুরে আপনার বাড়িতে যাবেন। সময় লাগবে কত ? কুমিল্লা থেকে বুলেট ট্রেনে কমলাপুর যাবেন ৪৫ মিনিটে, ওখান থেকে মেট্রো টেনে করে মিরপুর যাবেন ২০ মিনিটে। ৬৫ মিনিটে আপনি বাড়ি পৌঁছে যাবেন। আজ থেকে ১৫ বছর পর আপনি এ সুফল ভোগ করবেন।

গতকাল শুক্রবার রাতে কুমিল্লা মহানগরের ৪নং ওয়ার্ডে আওয়ামীলীগের সদস্য সংগ্রহ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। কাপ্তান বাহার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার বলেন, গোমতি নদীর উপর ব্রিজ নির্মাণ নিয়ে দু’পাশে দু’জনের নাম লিখা হয়েছে। একপাশে আকবর হোসেনের নাম, অন্য পাশে শামসুল হকের। ব্রিজ নির্মাণ হয়নি। আমি আড়াই বছরে ব্রিজ নির্মাণ করে দিয়েছি।

বিদেশে কুমিল্লাবাসীর চাকুরি করা নিয়ে তিনি বলেন, কাপ্তান বাজার এলাকার কত মানুষ বিদেশে আছে ? বাংলাদেশের ৯০ লাখ লোক বিদেশে চাকুরি করছে। কুমিল্লার চেহারাও পাল্টে গেছে। একসময় বিদেশে আই এ, বিএ পাশ করা ছেলে ঝাড়–দের চাকরি করতো। এখন এদেশে প্রাইমারি স্কুলের একজন শিক্ষক বেতন পান ২০-২২ হাজার টাকা। পাকিস্তানিরা আমাদের দেশকে মেধাশূন্য করতে চেয়েছিল। এখনও এদেশের দালালরা ষড়যন্ত্র করছে। দেশ দু’ধারায় বিভক্ত। একটি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অন্যটি পাকিস্তানি ভাবধারায়। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে চাই। মুক্তিযুদ্ধের চেতনায় পরিপন্থীদের সাথে আপোস করার সুযোগ নেই।

তিািন বলেন, কুমিল্লার মানুষ আমাকে নির্বাচিত করার পর চাঁদাবাজি বন্ধ হয়েছে। মেয়েদের উত্যক্ত করা বন্ধ হয়েছে। দেশের উন্নয়ন বজায় রাখতে শেখ হাসিনাকে টিকে রাখতে হবে।

সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আবদুল আলিম কাঞ্চন। বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাতসহ স্থানীয় নেতৃবৃন্দ।

মঞ্চে উপবিষ্ট ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীরসহ অন্যান্য নেতৃবৃন্দ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft