ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এ বছর হচ্ছে না বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল
Published : Friday, 22 September, 2017 at 3:14 PM, Count : 131
এ বছর হচ্ছে না বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলবাংলাদেশ ফুটবল ফেডারেশন ঘটা করে যে বর্ষপঞ্জি ঘোষণা করেছিল সেখানে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল আয়োজনের সময় নির্ধারণ ছিল এ বছরের ১১ থেকে ২৩ মার্চ। ঘোষিত ওই সময়ে টুর্নামেন্ট আয়োজন করতে না পেরে দুই দফা পিছিয়ে নতুন তারিখ নির্ধারণ করা হয়েছিল ১৮ থেকে ৩১ ডিসেম্বর। এখনো ওই তারিখই আছে। তবে জাতির জনকের নামের এ টুর্নামেন্ট এ বছর আর হচ্ছে না। বাফুফের একটি সূত্রই নিশ্চিত করেছে জাগো নিউজকে।

টুর্নামেন্ট এ বছর হবে না তার কোনো আনুষ্ঠানিক ঘোষণা না দেয়ায় খেলতে আগ্রহী কয়েকটি দেশ নাকি যোগাযোগও করছে বাফুফের সঙ্গে। এই তো গত সপ্তাহেই বঙ্গবন্ধু গোল্ডকাপের অগ্রগতি জানতে চেয়ে বাফুফের সঙ্গে যোগাযোগ করেছে মঙ্গোলিয়া ও মিয়ানমার। তবে ঘরোয়া ফুটবল সিডিউলের কারণে বাফুফেকে ব্যাকফুটে যেতে হচ্ছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ নিয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের কৌশলী মন্তব্য, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজন করব না, এমন সিদ্ধান্ত নেয়া হয়নি। ইতোমধ্যে মঙ্গোলিয়া ও মিয়ানমার আমাদের সঙ্গে যোগাযোগ করে জানতে চেয়েছে ডিসেম্বরে টুর্নামেন্ট হবে কি না। আমরাও তাদের ইতিবাচক বলেছি। আসলে আপাতত প্রিমিয়ার লিগ নিয়ে ভাবছি আমরা। লিগ শেষ হবে মধ্য ডিসেম্বরের দিকে। এরপর সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপ রয়েছে। এ সব কারণে বঙ্গবন্ধু গোল্ডকাপ হয়তো কয়েকদিন পরে হবে। কিন্তু হবেই।’

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রথম হয়েছিল ১৯৯৬ সালে, দ্বিতীয় আসর বসেছিল ১৯৯৯ সালে। এরপর অনেকটাই ফাইলবন্দী ছিল এ টুর্নামেন্ট। দীর্ঘ ১৬ বছর পর তৃতীয় আসর হয়েছে ২০১৫ সালের ২৯ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি। সর্বশেষ হয়েছে গত বছর ৮-২২ জানুয়ারি।বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন প্রতিবছর বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু হচ্ছে কই?

বঙ্গবন্ধু কাপ নিয়ে দক্ষিণ এশিয়ার নেপাল, মালদ্বীপ, ভুটান, মধ্য এশিয়ার উজবেকিস্তান, কিরগিজস্তান, তুর্কমেনিস্তান, আসিয়ানের মিয়ানমার, কম্বোডিয়া, মঙ্গোলিয়া ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে বাফুফে। বৃটিশ অ্যান্ড্রু ওর্ডকে কোচ নিয়োগ দেয়া হয় এ টুর্নামেন্ট ও সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে। কিন্তু জাতীয় দল প্রস্তুত না থাকায় আরেকটি বিপর্যয়ের আশঙ্কায় টুর্নামেন্ট পিছিয়ে দেয় বাফুফে।

গত টুর্নামেন্ট আয়োজনের পুরো টাকা দেয়নি পৃষ্ঠপোষক চ্যানেল নাইন; তাই চ্যাম্পিয়ন নেপালকে প্রাইজমানি দিতে পারেনি বাফুফে। আগামী ডিসেম্বরের মধ্যে প্রাইজমানি দেয়া হবে, এমন প্রতিশ্রুতি নাকি নেপালকে দিয়ে এসেছেন বাফুফে সভাপতি-সাধারণ সম্পাদক।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft