ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রোহিঙ্গাদের দুর্দশা শুনে কাঁদলেন প্রধানমন্ত্রী
Published : Wednesday, 13 September, 2017 at 12:00 AM, Update: 13.09.2017 12:20:06 AM, Count : 184
রোহিঙ্গাদের দুর্দশা শুনে কাঁদলেন প্রধানমন্ত্রীরোহিঙ্গাদের মুখে পালিয়ে আসার আগে মিয়ানমার সেনাবাহিনীর নিপীড়ন-নির্যাতনের বর্ণনা শুনে কাঁদলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি। মঙ্গলবার কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরণার্থীশিবির পরিদর্শনের সময় এ ঘটনা ঘটে। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা ও তার পুত্রবধূ জ্যেষ্ঠ আইএমও কর্মকর্তা পেপী সিদ্দিক।
মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার শিকার রোহিঙ্গাদের দেখতে বেলা ১২টার দিকে কুতুপালং শরণার্থীশিবিরে যান প্রধানমন্ত্রী। প্রথমে সেখানে এক সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য দেন তিনি। শেখ হাসিনা বলেন, 'মানবিক দিক বিবেচনা করে আমরা আপনাদের আশ্রয় দিয়েছি। আমরা আপনাদের পাশে থাকব।'
রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে আন্তর্জাতিকভাবে জনমত গড়ে তোলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, 'স্বজন হারানোর বেদনা আমি বুঝি, ঘরবাড়ি হারিয়ে যেসব রোহিঙ্গা এখানে (বাংলাদেশে) এসেছেন, তারা সাময়িক আশ্রয় পাবেন। তাদের মিয়ানমারে ফিরে যেতে হবে। রোহিঙ্গারা যেন নিজ দেশে ফিরে যেতে পারেন, সে ব্যাপারে চেষ্টা চলছে।' মিয়ানমার সরকারের প্রতি নিরীহ মানুষের ওপর নির্যাতন বন্ধেরও আহ্বান জানান শেখ হাসিনা।
পরে প্রধানমন্ত্রী রোহিঙ্গাশিবিরে আশ্রয় নেয়া শিশু-নারী-পুরুষদের সঙ্গে কথা বলেন এবং ত্রাণসামগ্রী বিতরণ করেন। এসময় শেখ হাসিনাকে ভিটেমাটি ছেড়ে আসা রোহিঙ্গারা তাদের ওপর চালানো তাণ্ডবের কথা সবিস্তারে জানায়। নির্যাতন-নিপীড়নের এসব তথ্য শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।
এর আগে সকাল সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এরপর হেলিকপ্টারে সকাল সাড়ে ১১টায় পৌঁছান কুতুপালং রোহিঙ্গাশিবিরে।
এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে আরও ছিলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, পূর্তমন্ত্রী মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী, মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম এবং মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft