ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ফাঁকি দিয়ে হাতিয়ে নিচ্ছে অর্থ;
কুমিল্লার বাজারে নকল মোবাইলের ছড়াছড়ি
চুরি বেড়েছে বাসাবাড়িতে; টার্গেট দামি এনড্রয়েট ফোন
Published : Monday, 17 July, 2017 at 12:00 AM, Count : 5991
কুমিল্লার বাজারে নকল মোবাইলের ছড়াছড়ি হুমায়ূন কবির জীবন ||
কুমিল্লার মোবাইল মার্কেটগুলোতে নকল মোবাইলের ছড়াছড়ি। ক্রেতাদের চোখ ফাঁকি দিয়ে এসব নকল মোবাইল ফোন বিক্রি করে দোকানিরা হাতিয়ে নিচ্ছেন বিপুল অর্থ। সেই সাথে প্রতারিত হচ্ছেন ক্রেতারা। অপরদিকে নগরীর বিভিন্ন বাসাবাড়ি,  ফাট বাড়িতে মোবাইল চুরি বেড়েছে। ঘরের জানালা দিয়ে মোবাইল ফোন চুরি করে নিয়ে যাচ্ছে সংঘবদ্ধ চোরচক্র। তবে চোরদের টার্গেট দামি মোবাইল সেট।
অনুসন্ধানের জানা গেছে, কুমিল্লা নগরীর বিভিন্নস্থানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশাল একটি চক্র। ঐ চক্রের মধ্যে মহিলা সদস্যরা বেশি সক্রিয়। ওইসব চোরেরা সেসকল চুরি হওয়া মোবাইলগুলি বিভিন্ন ব্যবসায়ীদের মাধ্যমে শপিংমলে মোবাইল শোরুম ও মোবাইল বিক্রি দোকানে সরবরাহ করা হচ্ছে।
 এছাড়াও দামী মোবাইলের লক ও নতুন আপডেট করার জন্য বিভিন্ন সফটওয়ারের মাধ্যমে খোলার জন্য রয়েছে নগরীতে কয়েকটি সফটওয়ার বিক্রি গোপনীয় কক্ষ। যেসকল মোবাইলগুলো চোরদের চাহিদা রয়েছে তার মধ্যে নকিয়া, স্যামসং, সিম্পনী, আইফোন, সনি, ওয়ালটনসহ বিভিন্ন দামি মোবাইল।  চুরি হওয়া মোবাইল দ্রুত সফটওয়ারের মাধ্যমে আপডেট করে বাজারে বিক্রি করা হয়।
বাসাবাড়িতে চুরিকারীদের মধ্যে মহিলা সদস্যরাও রয়েছে। তারা বিভিন্ন বিপদে পড়ার কৌশল দেখিয়ে বাড়িঘরে ঢুকেন। সেই সুযোগে চুরি করে নিয়ে যায় দামি মোবাইল। ফ্যাট বাড়ির জানালা দিয়ে চুম্বুক ও স্টেইনের মাধ্যমে চুরি করে নিয়ে যায় মোবাইল।  তাছাড়া পথচারীদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যাওয়া হয় দামি দামি মোবাইল।
যেসকল জায়গায় দিনে দুপুরে ও রাতে মোবাইল ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তার মধ্যে ঠাকুরপাড়া এলাকা, সালাউদ্দিন মোড়, হাউজিং এস্টেট রোড, চকবাজার, চর্থা বড়পুকুরপাড়, শাসনগাছা এলাকা, ধর্মপুর রেলক্রসিং, কাটাবিল, কাসারিপট্টি, চানপুর, টিক্কারচরসহ আরো অসংখ্য জায়গায়। তবে এসকল জায়গায় পুলিশ সক্রিয় থাকলেও ছিনতাইকারীর কবল থেকে রেহায় পাচ্ছে না ভুক্তভোগীরা। সালাউদ্দিন মোড়ে লাকসাম থেকে আসা একজন ব্যবসায়ী আবু সালাম অপির কাছ থেকে একটি ফোন নিয়ে যায় ছিনতাইকারীরা। সে মোবাইলে কথা বলতে বলতে কান্দিরপাড়ের দিকে আসার সময় হোন্ডাযোগে মোবাইল ছিনতাই করে নিয়ে যায়।
চকবাজার এলাকায় বেড়াতে আসেন শাহরিয়ার রহমান শুভন। রাতে বাসায় ঘুমানোর সময় জানালার পাশে মোবাইলে চার্জ দিয়ে ঘুমিয়ে পড়েন। সকালে ওঠে দেখেন তার শখের আইফোন ও সিম্পনি সেট জানালার পাশে নেই। দুটি ফোনই চুরি হয়ে যায়। এদিকে মোবাইল চুরি করে বিক্রি চক্রটি বিশাল নেটওয়ার্ক রয়েছে। এই চক্রটি ৪-৫জন একই সাথে থাকে তবে দুরুত্ব বজায় রেখে সাধারণ পথচারীর মতো সেজে থাকে। চক্রটি যখনই কোন একজন সদস্য ধরা পড়ে বিভিন্ন কৌশলে তাদের উদ্ধার করে নিয়ে যায়। আর নকল মোবাইলের মাধ্যমে কিছু মোবাইল ব্যবসায়ী ক্রেতাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের নাম দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন। মোবাইল দোকানগুলির মধ্যে মোবাইল সামগ্রীর পণ্য নির্ধারিত দাম নেই। যার যত মন চাচ্ছে তা নিচ্ছে। ক্রেতারাও যাচাই বাছাই করার কোন সুযোগ পাচ্ছে না। ভুক্তভোগীরা সাইবার ক্রাইম ও মোবাইল দোকানগুলোর দিকে দৃষ্টি আকর্ষণ করেছেন কুমিল্লা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft