ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় নির্বিঘ্নে ঈদ উদযাপন নিশ্চিত করতে হবে--- জেলা প্রশাসক
Published : Monday, 19 June, 2017 at 12:00 AM, Update: 19.06.2017 2:11:18 AM, Count : 237
  কুমিল্লায় নির্বিঘ্নে ঈদ উদযাপন নিশ্চিত করতে হবে--- জেলা প্রশাসকস্টাফ রিপোর্টার।। জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেছেন, কুমিল্লার মানুষ যাতে নির্বিঘেœ ঈদ উদযাপন করতে পারে তা নিশ্চিত করতে হবে। এজন্য সরকারি কর্মচারীদের স্ব স্ব অবস্থানে থেকে দায়িত্ব পালনে আন্তরিকতার পরিচয় দিতে হবে। মানুষের জান মালের নিরাপত্তা নিশ্চিতে সচেষ্ট থাকতে হবে। মহাসড়ক, সড়ক কোথাও যাতে যানজট সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অফিস ও বাসা বাড়ির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে। অযাচিতভাবে চালের মূল্য বৃদ্ধি রোধ করতে হবে। জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে বিগত সভার সিদ্ধান্ত সমূহ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মনিরুজ্জামান তালুকদার। বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার ভৌমিক। তিনি জানান, মেঘনা উপজেলায় জেলা পরিষদের  উদ্যোগে শীঘ্রই নতুন ডাকবাংলো নির্মাণ কাজ শুরু হবে।  
অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, ঈদে সড়কে জনদুর্ভোগ কমাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে ৮টি সেক্টরে ভাগ করা হয়েছে। এর মধ্যে ৪টি সেক্টর হাইওয়ে পুলিশ ও ৪টি সেক্টর জেলা পুলিশের নিয়ন্ত্রণে থাকবে। ঈদকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সেজন্য নগরের প্রতিটি মার্কেটে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। বিভিন্ন পয়েন্টে চেক পোষ্ট বসানো হয়েছে। মোটর সাইকেল ও অটোরিক্সা চলাচলেও নজরদারি বাড়ানো হয়েছে। বিনোদন কেন্দ্রসহ রাস্তার পাশে যাতে সাউ- সিস্টেমের মাধ্যমে বিরক্তিকর পরিস্থিতির সৃষ্টি করা না হয় সেজন্য পুলিশ তৎপর রয়েছে।
বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: মুজিবুর রহমান। তিনি জানান, কুমিল্লায় এডিস মশার উপস্থিতি রয়েছে। এজন্যে ডেঙ্গু ও চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে পারে। তিনি ফুলের টবে ৩ দিনের বেশি পানি জমে না রাখার পরামর্শ দেন। কৃষি বিভাগের উপ-পরিচালক মো: আসাদুজ্জামান জানান, বিষমুক্ত সবজি উৎপাদনের লক্ষে কৃষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে।
বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব মো: হেলাল উদ্দিন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: সাইফ উদ্দিন, হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আজিজুল হক মোল্লা, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, জেলা শিক্ষা অফিসার মো: আবদুল মজিদ, পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মাহাবুবুল করিম, বিটিভি জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন, বিভাগীয় বন কর্মকর্তা মাহাবুবুল আলমসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft