ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এক টেস্ট জিতলেই ভারত পাবে ১০ লাখ ডলার!
Published : Friday, 17 February, 2017 at 12:32 AM, Count : 46

এক টেস্ট জিতলেই ভারত পাবে ১০ লাখ ডলার!স্পোর্টস ডেস্ক ||

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ কে জিতবে? ভারত না অস্ট্রেলিয়া? এই দুই দেশের ক্রিকেটপ্রেমীদের কাছে এখন এটাই সবচেয়ে বড় আগ্রহের বিষয়। এখনও পর্যন্ত টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে বিরাট কোহলির ভারত। রেটিং পয়েন্ট ১২১। ১০৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া।

আর এক সপ্তাহ পরই অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে শুরু হচ্ছে বর্ডার-গাভাস্কার ট্রপি। চার ম্যাচের এই টেস্ট সিরিজ নিয়ে এখনই ফুটতে শুরু করেছে দু’দেশের ক্রিকেটাঙ্গন। তবে, এই সিরিজের প্রথম টেস্টেই নির্ধারণ হয়ে যেতে পারে চলতি মৌসুমের টেস্ট চ্যাম্পিয়নশিপ।

২৩ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি যদি ভারত জিতে যায়, তাহলে এই মৌসুমের টেস্ট চ্যাম্পিয়ন ট্রপিটা পেয়ে যাবে ভারতই। শুধু চ্যাম্পিয়ন ট্রফিই নয়, এই বছরের সেরা টেস্ট দল হওয়ার কারণে ভারত আইসিসির পক্ষ থেকে পুরস্কার হিসেবে পাচ্ছে ১০ লক্ষ ডলার।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ১২১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ভারত রয়েছে সবার উপরে। ১০৯ পয়েন্টে দু’নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। ভারত যদি স্মিথদের বিরুদ্ধে প্রথম ম্যাচ জিতে যায় তা হলে চলতি মরসুমে আর কোনও দেশ কোহালিদের টপকাতে পারবে না। সে ক্ষেত্রে এক নম্বর টেস্ট দল হিসাবে আইসিসির ১০ লক্ষ ডলারের পুরস্কারও পেয়ে যাবে বিরাটরা।

গত বছর পর্যন্ত এই পুরস্কার মূল্য ছিল ৫ লক্ষ ডলার। এই বছরই সেটা দ্বিগুণ করার কথা ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি।

তবে এই ১০ লক্ষ ডলার জেতার সম্ভাবনা রয়েছে অস্ট্রেলিয়ারও। সে ক্ষেত্রে ভারতকে ৩-০ ব্যবধানে হারাতে হবে স্মিথ বাহিনীকে। যদিও দুর্দান্ত ফর্মে থাকা বিরাট কোহলিদের ঘরের মাঠে এত সহজে স্মিথরা হারিয়ে দেবে, সে দাবি করছেন না অতি বড় অসি সমর্থকও।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft