ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সবার অজান্তে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে লিভ নেওয়া যাবে
Published : Thursday, 19 May, 2022 at 3:06 PM, Count : 211
সবার অজান্তে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে লিভ নেওয়া যাবে বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। পরিচিতদের সঙ্গে গল্প, দরকারি চ্যাট, কিংবা নিছক আড্ডা দিতে হোয়াটসঅ্যাপ গ্রুপের জুড়ি নেই।

অফিস কিংবা স্কুল কলেজের বন্ধুদের গ্রুপে অ্যাড হচ্ছেন নিয়মিত। কিছুদিন যেতেই যে কেউ আপনাকে অন্যান্য গ্রুপে অ্যাড করছে। এতে সারাক্ষণ মেসেজ আসাতেও বিরক্ত হচ্ছেন। আবার লিভও নিতে পারছেন না।

তবে এবার সবার অজান্তেই গ্রুপ থেকে লিভ নিতে পারবেন। আগের মতো এখন আপনি লিভ নেওয়ার পর তা সবাই দেখতে পারবে না। চ্যাটিংয়ের পরিবেশকে আরও সুন্দর করতেই এই বিশেষ ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ডবলুবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, মেটা মালিকানাধীন ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যার সুবাদে ইউজাররা কাউকে কিছু না জানিয়েই গ্রুপ থেকে চুপিসারে বেরিয়ে যেতে সক্ষম হবেন।

সম্প্রতি মেসেজিং অ্যাপটির ডেস্কটপ ভার্সনে এই ফিচারটির দেখা মিলেছে। যার একটি স্ক্রিনশট শেয়ার করেছে ডবলুবিটাইনফো। স্ক্রিনশট থেকে জানা গিয়েছে যে, এই ফিচারটি ভবিষ্যতে রোলআউট হলে ব্যবহারকারীরা যখন কোনো গ্রুপ থেকে এক্সিট করবেন, তখন কেবল ওই গ্রুপের অ্যাডমিন বিষয়টির সম্পর্কে জানতে পারবেন।

হোয়াটসঅ্যাপের মতে, অ্যাডমিনরা যেহেতু গ্রুপ দেখাশোনা করেন, তাই গ্রুপে কী কী ঘটছে তার যাবতীয় ইনফরমেশন তাদের কাছে থাকা একান্ত আবশ্যক। তাই গ্রুপ থেকে কেউ এক্সিট করলে সে সম্পর্কে অ্যাডমিনদের জানার অবশ্যই অধিকার রয়েছে। তবে কবে থেকে অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন যে বিষয়ে কিছু জানায়নি সংস্থাটি।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft