ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সড়কে অব্যবস্থাপনা এবং বিশৃঙ্খলার দায়ভার সবার
সমন্বিত চেষ্টা ও পরিকল্পনা প্রয়োজন
Published : Saturday, 22 January, 2022 at 12:00 AM, Update: 22.01.2022 1:04:53 AM, Count : 889

সমন্বিত চেষ্টা ও পরিকল্পনা প্রয়োজনতানভীর দিপু:
কুমিল্লা নগরীর সড়কে অব্যবস্থাপনা এবং বিশৃঙ্খলার দায়ভার সবাইকেই নিতে হবে বলে মনে করেন নগরীর বিশিষ্ট জনেরা। নগরবাসী মনে করেন, রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি, সিটি কর্পোরেশন , প্রশাসন ও পুলিশের সমন্বিত প্রচেষ্টা না থাকলে এই সমস্যা থেকে সহজেই পার পাওয়া যাচ্ছে না। কুমিল্লা নগরীর বাসিন্দা লেখক ও গবেষক আহসানুল কবির জানান, ফুটপাথ তো আগেই শেষ, এখন সড়কের দুই পাশে লম্বা লাইন ধরে হকাররা দাঁড়িয়ে আছে। মানুষ চলার জায়গা নাই, যানবাহন চলার জায়গা নাই- কিন্তু হকাররা দাঁড়িয়ে আছে। দেখে মনে হয় এক শ হকার দশ লাখ মানুষের চেয়ে শক্তিশালী। সেই দোকানগুলোকে কেন্দ্র করে মানুষের ভিড়। এছাড়া বিভিন্ন মোড়ে মোড়ে যানবাহনের অবৈধ স্ট্যান্ড। এগুলোেেত জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নিয়মিত তদারকি করতে হবে। সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন ও পুলিশ তাদের যদি জনবল সংকট হয় তবে অতিরিক্ত স্বেচ্ছাসেবক নিয়োগ করতে পারেন। সরকারের উচ্চ মহলে লেখালেখি করে জনবল বৃদ্ধি করা প্রয়োজন।
কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ড. সফিকুল ইসলাম বলেন, ফুটপাত দখলদার মুক্ত করা সিটি কর্পোরেশনের কাজ। তেমনি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনেরও ভূমিকা রয়েছে। ইতিমধ্যে গত আইনশৃঙ্খলা মিটিংয়ে এসব নিয়ে কথা হয়েছে। সদরের এমপি মহোদয়, জেলা প্রশাসক সিটি কর্পোরেশনকে নির্দেশনা দিয়েছেন। সিটি কর্পোরেশ দ্রুত কাজ শুরু করবে। যানবাহনের বিভাজন কিংবা সড়কে নির্ধারিত পরিকল্পনা গ্রহন করলে যানবাহন আধিক্যের ফলে যে সব সমস্যা তৈরী হয় সেগুলো দীর্ঘস্থায়ী ভাবে সমাধান হবে।   





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft