ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জার্মানিতে এসএলএম সর্বোচ্চ পদক জিতলো অমিতাভের ‘রিকশা গার্ল’
Published : Sunday, 17 October, 2021 at 2:05 PM, Count : 195
জার্মানিতে এসএলএম সর্বোচ্চ পদক জিতলো অমিতাভের ‘রিকশা গার্ল’জার্মানিতে অনুষ্ঠিত ২৬তম শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১ এ-এসএলএম সর্বোচ্চ পদক (এসএলএম টপ এওয়ার্ড) জিতেছেন অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত সিনেমা ‘রিকশা গার্ল’। ১৬ অক্টোবর রাত ১০টায় এটি ঘোষিত হয়।

এই আন্তর্জাতিক উৎসবটি ১৯৯৬ সাল থেকে শিশু কিশোরদের জন্য নির্মিত চলচ্চিত্র থেকে বাছাই করে বিভিন্ন বিভাগে মনোনয়ন দিয়ে থাকে। বিশ্বব্যাপী প্রচুর সংখ্যক চলচ্চিত্র কেমনিটজে নিয়ে আসছে। চলচ্চিত্রগুলিকে বিভিন্ন প্রতিযোগিতামূলক শ্রেণীতে ভাগ করা হয়েছে।

এবার ৭৭টি ফিচার ফিল্ম এবং ১১৬টিরও বেশি শর্ট ফিল্ম বিভিন্ন ক্যাটাগরিতে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। মনোনীত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে পেশাদার বিচারকমণ্ডলী কর্তৃক নির্বাচিত আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ‘রিকশা গার্ল’ সর্বোচ্চ পুরস্কার পায়।

খবরটি নিশ্চিত করেছেন ছবিটির নির্বাহী প্রযোজক মো. আসাদুজ্জামান সকাল ।

তিনি বলেন, ‘এটি সত্যিই আমাদের জন্য একটা খুশির সংবাদ। শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে পেশাদার বিচারকমণ্ডলী কর্তৃক নির্বাচিত আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে 'রিকশা গার্ল' সর্বোচ্চ পুরষ্কার পায়। মিতালি পারকিনসের ‘রিকশা গার্ল’-কে বড় পর্দার জন্য তৈরি করেছেন অমিতাভ রেজা চৌধুরী। ছবিটির কেন্দ্রে আছে নাইমা নামের এক কিশোরী। তার বাবা রিকশা চালাত। অসুস্থ হয়ে এখন ঘরেই থাকে। নাইমা মূলত রংতুলি দিয়ে নকশা করে।’

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমায় নাইমার ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশি তরুণ অভিনয়শিল্পী নভেরা রহমান। নাইমার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন মোমেনা চৌধুরী। প্রযোজক হলেন এরিক জে অ্যাডামস।

আরও অভিনয় করেছেন চম্পা, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র। এদিকে, উত্তর আমেরিকার এ বছরের মিল ভ্যালি চলচ্চিত্র উৎসবে দেখানো হয় ‘রিকশা গার্ল’। ‘রিকশা গার্ল’ নিয়ে সাত দিনের ঝটিকা সফরে যুক্তরাষ্ট্র গিয়েছিলেন অমিতাভ রেজা।

গত শুক্রবার সকালে ঢাকায় ফিরেন তিনি। এসএলএম সর্বোচ্চ পদক জেতার খবরে তিনিও আনন্দিত।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft