ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
অতিবৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত কেরালা, নিহত ১৮
Published : Sunday, 17 October, 2021 at 1:57 PM, Count : 181
অতিবৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত কেরালা, নিহত ১৮ভারী বৃষ্টি, বন্যা ও ভূমিধসে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ১৮ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। রাজ্যের একাধিক বাঁধ ভেঙে প্লাবিত কয়েকটি জেলা। বহু ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ায় চরম বিপাকে বহু মানুষ। এ অবস্থায় কেন্দ্র সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

গত কয়েকদিনের ভারী বৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত কেরালা। সবেচেয়ে ক্ষতিগ্রস্ত নিচু এলাকাগুলো। বাড়ি-ঘর ছেড়ে আশ্রয় কেন্দ্রে ঠাঁই হয়েছে অনেকের। সামনে বৃষ্টি আরও বাড়ার আভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

অতিবৃষ্টির কারণে রাজ্যের নদীর পানি বইছে বিপদসীমার ওপর। ইতোমধ্যে কেরালার কেরলেপ এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিচূড়, কোট্টায়াম, পত্থনমথিট্টা ও পলক্কড়সহ ১১টি জেলাকে হলুদ সতর্ক সংকেত দেখানো হয়েছে।

এ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান বলেন, ‘কেরালা রাজ্যে কিছু জায়গার পরিস্থিতি খুবই খারাপ। মানুষের জীবন রক্ষার পাশাপাশি ক্ষয়ক্ষতি ঠেকাতে আমাদের পক্ষে যা করণীয় করছি। ত্রাণ সহায়তার জন্য ক্যাম্প খোলা হয়েছে’।

সংকট উত্তরণে সেনা, নৌ এবং বিমান বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছেন। এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ‘কেরালার পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে’।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft