ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনা টিকার জন্য কুমিল্লায় শিক্ষার্থীদের তালিকা হচ্ছে
আগামী ১০ দিনের মধ্যে টিকা প্রদান কার্যক্রম শুরুর সম্ভাবনা: সিভিল সার্জন
Published : Sunday, 17 October, 2021 at 12:00 AM, Update: 17.10.2021 12:50:45 AM, Count : 457
করোনা টিকার জন্য কুমিল্লায় শিক্ষার্থীদের তালিকা হচ্ছেতানভীর দিপু:
আগামী ১০ দিনের মধ্যে কুমিল্লা জেলায় শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা প্রদান করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন। ১২ থেকে ১৮ বছর বয়সীদের ফাইজারের টিকা প্রদান করা হবে। এজন্য জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কাছে শিক্ষার্থীদের সংখ্যা জানতে চাওয়া হয়েছে বলেও জানান তিনি। সরকারি নির্দেশনা অনুযায়ী নির্ধারিত বয়সের শিশু কিশোররা জন্ম সনদ ব্যবহার করে এই টিকা পারবে। টিকা প্রদান কার্যক্রমের জন্য বিদ্যালয় নির্বাচন কাজও শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
সহকারি জেলা শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামান মজুমদার জানান, রবিবারের মধ্যেই জেলায় কত শিক্ষার্থী টিকার আওতায় আসবে তা জানা যাবে। ইতিমধ্যে উপজেলা শিক্ষা অফিস ও প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। উপজেলা শিক্ষা অফিস সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীর সংখ্যা সংগ্রহ করবে এবং প্রতিষ্ঠান গুলো শিক্ষার্থীর নামসহ অন্যান্য তথ্য সংগ্রহ করবে। ষষ্ঠ থেকে দশম শ্রেনীর শিক্ষার্থীরিা এই টিকার আওয়তায় আসবে।
নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোখসানা ফেরদৌসী মজুমদার জানান, টিকার জন্য পূজার ছুটির মধ্যেই শিক্ষার্থীদের তালিকা তৈরী হচ্ছে। এসএসসি পরীক্ষার্র্থীদেরও এই তালিকায় রাখা হচ্ছে।
কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিক রাশেদা আক্তার জানান, জিলা স্কুলের ১৩৯৫ জন শিক্ষার্থীকে করোনার টিকার জন্য তালিকা দেয়া হয়েছে। শিক্ষার্থীরা এই টিকা পেলে করোনা প্রতিরোধে একটি পূর্নাঙ্গ বলয় গড়ে উঠবে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কুমিল্লায় করোনা টিকার প্রথম ডোজ নিয়েছে প্রায় ১৩ লাখ মানুষ। কুমিল্লা জেলায় ১৯ লাখ ৩৮ হাজার ২১৯ জন করোনা টিকার জন্য রেজিষ্ট্রেশন করেছেন। যারাই রেজিষ্ট্রেশন করেছে তাদের সবাইকে টিকার জন্য এসএমএস পাঠানো হয়েছে। যারাই আসছে তাদেরকে টিকা দেয়া হচ্ছে। ঢাকা থেকে যখন যে পরিমান টিকা আসছে তা সাথে সাথেই গ্রহীতাদের দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সবাইকে সুষ্ঠভাবে টিকা দান সম্পন্ন হবে। এপর্যন্ত কুমিল্লা জেলায় মডার্না, এস্ট্রাজেনেকা, সিনোফার্ম এর টিকা প্রদান করা হয়েছে। গণটিকা কার্যক্রমে ব্যাপক উৎসাহ নিয়ে টিকা নিয়েছে সাধারণ মানুষ। এছাড়া প্রবাসীদের জন্য দ্রুত টিকাদানসহ তাদের জন্য নির্ধারিত টিকার জন্যও ব্যবস্থা নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ এবং জনশক্তি অধিদপ্তর। কুমিল্লা সিটি কর্পোরেশন এবং প্রতিটি উপজেলায় প্রতিদিন টিকা দিচ্ছে স্বাস্থ্যবিভাগ। এছাড়া যাদের নিবন্ধন এবং এসএমএস প্রাপ্তিতে কোন জটিলতা হয়েছে সেগুলো আবেদনের মাধ্যমে সমাধান করছে জেলা সিভিল সার্জন কার্যালয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft