ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় পূজামণ্ডপ ঘিরে বিশৃঙ্খলা
ফেসবুক-ইউটিউবে গুজব ছড়ানোয় যুবক আটক
Published : Saturday, 16 October, 2021 at 12:00 AM, Update: 16.10.2021 1:29:30 AM, Count : 1230
ফেসবুক-ইউটিউবে গুজব ছড়ানোয় যুবক আটকনিজস্ব প্রতিবেদক: কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড় পূজামণ্ডপ ঘিরে অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে উগ্রবাদী কথা যুক্ত করে গুজব ছড়ানোর অভিযোগে গোলাম মাওলা (২৬) নামে এক যুবককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে কুমিল্লা নগরীর নিউমার্কেট এলাকা থেকে তাকে আটক করা হয়। গোলাম মাওলা কুমিল্লার বুড়িচং উপজেলার কালিকাপুর মধ্য-দক্ষিণপাড়া গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে।
ঘটনার সূত্রে জানা যায়, গোলাম মাওলা তার নিজের একটি দোকানে ভিডিও এডিটর হিসাবে কাজ করে। ১৩ অক্টোবর ঘটনার দিন সে নানুয়ার দিঘীর পাড় পূজামণ্ডপে গিয়ে পূজামণ্ডপের বিভিন্ন ছবি সংগ্রহ করে। সেই সব ছবিতে বিভিন্ন উগ্রবাদী কথা সংযুক্ত করে নিজের ফেসবুক ও ইউটিউব চ্যানেলসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে। তার এই উগ্রবাদী প্রচারণায় সাধারণ মানুষের মধ্যে উত্তোজনা তৈরি করেছে।   
পরে গোলাম মাওলার এই অপরাধ কর্মকাণ্ড নজরে আসলে গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার সত্যতা পায় র‌্যাব। পরবর্তীতে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে কুমিল্লার নগরীর নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে তাকের আটক করা হয়। এসময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ইউটিউব চ্যানেল ব্যবহার করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা, উস্কানীমূলক ছবি, ভিডিও ও অপপ্রচারমূলক লেখা পোষ্ট করে দেশের স্থিতিশীলতা নষ্ট করার চেষ্টা এবং ধর্মীয় উগ্রবাদকে উসকে দেওয়ার জন্য একজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়।
কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, আটক গোলাম মাওলা দীর্ঘদিন যাবৎ ফেসবুক আইডি, ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল ব্যবহার করে সামাজিক যোগাযোগে মাধ্যমে অপপ্রচারমূলক লেখা ও উস্কানীমূলক ভিডিও পোষ্ট করে দেশের স্থিতিশীলতা নষ্ট করার চেষ্টা করে আসছিল। তার বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft