ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্রাহ্মণপাড়ায় মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন
ইসমাইল নয়ন
Published : Saturday, 19 June, 2021 at 8:43 PM, Count : 685
ব্রাহ্মণপাড়ায় মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন“মুজিব বর্ষের আহবান তিনটি করে গাছ লাগান” স্লোগানকে সামনে রেখে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা চান্দলা গজারিয়া একতা ক্লাবের উদ্যোগে  মাসব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির অংশ হিসেবে ১৯জুন রোজ শনিবার ব্রাহ্মণপাড়া চান্দলা  ইউনিয়ন হুড়ারপাড় প্রাইমারি স্কুলের প্রাঙ্গণে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে ‘মুজিব বর্ষের আহবান তিনটি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচির ডাক দেন গজারিয়া একতা ক্লাব। 

এরই ধারাবাহিকতা গজারিয়া একতা ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ শরিফ খাঁন আকাশ সার্বিক তত্ত্বাবধানে এ কর্মসূচি পালন করা হয়।
বৃক্ষরোপন কর্মসূচি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক আওয়ামী কেন্দ্রীয় উপকমিটির সদস্য,শিদলাই শাহজালাল মোল্লা কারিগরি কলেজের প্রতিষ্ঠাতা মোঃ শাহজালাল মোল্লা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার,ব্রাহ্মণপাড়া উপজেলা যুবলীগ নেতা আলাউদ্দিন রিপন,উপজেলা যুবলীগ নেতা মশিউল আলম সোহাগ,গজারিয়া একতা ক্লাবের উপদেষ্টা  ও বিটিসিএল এর উপ সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান সরকার কাউছার,ক্লাবের সভাপতি জসিম উদ্দিন ভূইয়া,সভাপতিত্ব করেন ৩নং চান্দলা ইউনিয়ন ৪ নং ওয়ার্ড মেম্বার মোঃ কনু মিয়া মেম্বার সহ ক্লাবের সদস্যরা এ সময় বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে এই কর্মসূচির ভূয়সী প্রশংসা করে বলেন, ছাত্রসমাজে বৃক্ষরোপণের প্রতি আগ্রহী মনোভাব সৃষ্টির পাশাপাশি দেশিয় বনাঞ্চল ঘাটতি পূরণের সহায়তায় প্রভাব বিস্তারে অবদান রাখছে গজারিয়া একতা ক্লাব।মুজিব বর্ষ উপলক্ষ্যে সারা দেশে এক কোটি গাছ লাগানোর লক্ষ্যে কাজ করছে সরকার। তিন মাস ব্যাপী চলবে এ বৃক্ষ রোপন কর্মসূচি। 

অন্যান্য ব্যক্তারা বলেন, বৃক্ষ মানুষের জন্য সম্পদ। বৃক্ষ কেবল পরিবেশবান্ধব নয়, জীবন-বান্ধবও বলা চলে। 
বলেন, পরিবেশ রক্ষার জন্য গাছ অতীব জরুরি উপাদান। বৃক্ষ অক্সিজেন সরবরাহকারী, বৃক্ষ পরিশোধনের কাজ করে। তিনি বলেন, পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা থেকে রক্ষা পেতে কেবল গাছ লাগালে হবে না, গাছের যথার্থ যন্ত্র নেয়া প্রয়োজন। বলেন, ছাত্রসমাজে বৃক্ষরোপণের প্রতি আগ্রহী মনোভাব সৃষ্টির পাশাপাশি দেশিয় বনাঞ্চল ঘাটতি পূরণের সহায়তায় প্রভাব বিস্তারে অবদান রাখছে গজারিয়া একতা ক্লাব।


গাছ লাগিয়ে যেমন পরিবেশ রক্ষা করা সম্ভব তেমনিভাবে গাছের কাঠ ও ফলের মাধ্যমে আর্থিকভাবেও স্বাবলম্বী হওয়া সম্ভব।

 এ বছর ক্লাবের উদ্যোগে ২০০০ গাছের চারা রোপণ ও বিতরণ করা হবে বলে ক্লাব সভাপতি নিশ্চিত করেছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft