বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০
বিয়ে করলেন বিশ্বের অন্যতম ধনী নারী ম্যাকেঞ্জি স্কট
প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১, ১২:০৫ পিএম |

বিয়ে করলেন বিশ্বের অন্যতম ধনী নারী ম্যাকেঞ্জি স্কট বিশ্বের অন্যতম ধনী নারী ও আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি স্কট সিয়াটলের এক বিজ্ঞান শিক্ষককে বিয়ে করেছেন।

লেকসাইড স্কুল নামে একটি বেসরকারি স্কুলের শিক্ষক ড্যান জেউইট ‘গিভিং প্লেজ’ ওয়েবসাইটে প্রকাশিত এক বার্তায় ম্যাকেঞ্জিকে বিয়ের কথা জানিয়েছেন। গিভিং প্লেজ হলো বিল গেটস, তার স্ত্রী মেলিন্ডা গেটস এবং ওয়ারেন বাফেটের একটি উদ্যোগ যা বিলিয়নিয়ারদের দাতব্য কাজে উৎসাহিত করে।

ওয়েবসাইটে ড্যান জেউইট লিখেছেন, ‘কাকতালীয় সুখের প্রাচুর্যে, আমার দেখা অন্যতম এক মহৎ ও দয়ালু মানুষকে আমি বিয়ে করেছি- এবং অন্যদের জন্য বিপুল পরিমাণ সম্পদ দান করার প্রতিজ্ঞায় তার সঙ্গে যোগ দিয়েছি।’

জেউইট বলেন, তিনি তার জীবনের অধিকাংশ সময় শিক্ষক হিসেবে কাজ করেছেন এবং দাতব্য কাজে অঙ্গীকারের জন্য কখনও ‘প্রয়োজনীয় ধরণের সম্পদ সংগ্রহের চেষ্টা করেন নি’।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের তথ্যমতে, ৫০ বছর বয়সী ম্যাকেঞ্জি স্কট বিশ্বের ২২তম ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ ৫ হাজার ৩শ ৫০ কোটি ডলার। ২০১৯ সালে জেফ বেজোসের সঙ্গে বিচ্ছেদের পর থেকে তিনি তার প্রজন্মের অন্যতম প্রধান দানশীল ব্যক্তিতে পরিণত হয়েছেন। গত বছর তিনি ৬শ কোটি ডলার দান করেছেন যা কোনো জীবিত ব্যক্তির রেকর্ড পরিমাণ দানকৃত অর্থ। এসব দানের অর্থ কৃষ্ণাঙ্গদের কলেজের মতো মূলত ছোট দাতব্য কাজে ও প্রতিষ্ঠানগুলোতে দেয়া হয়েছে যেখানে সাধারণত বিলিয়নিয়াররা দান করেন না।

গত বছর ‘মিডিয়াম’ ওয়েবসাইটে ম্যাকেঞ্জি লেখেন, তিনি তার টিমকে বলেছেন কীভাবে তার অর্থ দ্রুত দান করা যায় সেই উপায় খুঁজে বের করতে।

এদিকে, আমাজনের এক মুখপাত্রের মাধ্যমে দেয়া এক বিবৃতিতে জেফ বেজোস ড্যান ও ম্যাকেঞ্জির বিয়ে প্রসঙ্গে বলেছেন, ‘ড্যান একজন দারুণ মানুষ, এবং তাদের উভয়ের জন্য আমি খুশি ও উৎফুল্ল।’












সর্বশেষ সংবাদ
চৌদ্দগ্রামে সুস্থ পাঠক সুস্থ সমাজ শীর্ষক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
দেবীদ্বারে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
অভিশপ্ত সেই রাত ভুলে যেতে চান স্মিথ
পাশের হার-জিপিএ ৫ বেড়েছে কুমিল্লায়
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিপিএ-৫ এ কুমিল্লা বোর্ডের সেরা ২০ স্কুল
ব্রাহ্মণপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কাউকে হয়রানী করলে ছাড় পাবেন না: এমপি বাহার
সপ্তম ধাপে দেবিদ্বার-বুড়িচংয়ে ইউপি নির্বাচন
এমপিও বিহীন রাধানগর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, জিপিএ ৫ পেয়েছে ১০ জন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft