ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
পল্লী বিদ্যুতের ৩টি খুঁটি এখন ‘মরণ ফাঁদ’
Published : Thursday, 4 March, 2021 at 12:00 AM, Update: 04.03.2021 1:49:15 AM, Count : 394
পল্লী বিদ্যুতের ৩টি খুঁটি এখন ‘মরণ ফাঁদ’ শাহীন আলম, দেবিদ্বার ।।
কুমিল্লার দেবিদ্বার পৌর এলাকায় পল্লীবিদ্যুৎ এর তিনটি খুঁটি এখন মরণফাঁদ। যেকোন মুহুর্তে বড়ধরণের দুর্ঘটনা ঘটনা ঘটতে পারে। সরেজমিনে গিয়ে দেখা যায়,  দেবিদ্বার-চান্দিনা সড়কের ভূষণা এলাকায় পল্লীবিদ্যুৎ এর তিনটি খুটিঁর কারণে সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ কাজ আটকে আছে। এছাড়া রাস্তার পাশে ড্রেনের  মাটি খোঁড়ার কারণে খুঁটি গুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ড্রেনের নিচে বাখরাবাদ গ্যাস লাইনের পাইপও মারাত্মকভাবে ঝুঁকিতে রয়েছে। এ গ্যাসের পাইপ থেকেও  বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। দেবিদ্বার পৌরসভা থেকে বারবার বলা হলেও পল্লীবিদ্যুৎ কর্তৃপ বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। যার কারণে বর্তমানে ড্রেন নির্মাণ কাজ বন্ধ রয়েছে।
খুঁটিগুলো সরিয়ে ফেলার জন্য দাবি জানিয়ে  স্থানীয় একাধিক ব্যক্তি জানান, সড়কের পাশে অতি উচ্চ ভোল্টেজের তার টানা বড় বড় এই খুঁটি স্কুল–কলেজের শিার্থীদের কাছে ভীতিকর। খুঁটিগুলোর নিচে মাটি না থাকায় যেকোন মুহুর্তে পথচারীদের উপরে হেলে পড়তে পারে।  
ড্রেইন নির্মাণের ঠিকাদার মো. আবু কাউসার বলেন, পল্লীবিদ্যুৎ এর তিনটি খুঁটি ও জ্বালানী গ্যাসের লাইন ড্রেনের মাঝ থেকে সরিয়ে নেওয়ার আবেদন করার একমাসে কোন ব্যবস্থা নেয়নি পল্লীবিদ্যুৎ ও বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ। এ জন্য বর্তমানে রাস্তার পাশের ড্রেন নির্মাণ কাজ বন্ধ থাকায় যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে যাতায়ত করতে হচ্ছে।
এ ব্যাপারে দেবিদ্বার পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম মৃণাল কান্তি চৌধুরীর বলেন, কুমিল্লা পবিস-১এর সদর দপ্তর চান্দিনা অফিস ঠিকাদারের মাধ্যমে কাজটি সম্পন্ন করার উদ্যোগ নিলেও ঠিকাদারের গাফিলতির কারণে খুঁটিগুলো নিরাপদ স্থানে স্থানান্তর করা সম্ভব হচ্ছে না। যার ফলে দেবিদ্বার পৌরসভার রাস্তা সম্প্রসারণ কাজ বন্ধ  রয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft