ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় পুলিশ মেমোরিয়াল’ ডে উদযাপন
দুর্যোগে পাশে থাকা পুলিশ বিভিন্ন আন্দোলনে পরিকল্পিত হামলার শিকার: ডিআইজি
Published : Tuesday, 2 March, 2021 at 12:00 AM, Update: 02.03.2021 2:27:44 AM, Count : 374
 দুর্যোগে পাশে থাকা পুলিশ বিভিন্ন আন্দোলনে পরিকল্পিত হামলার শিকার: ডিআইজিমাসুদ আলম।। স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে কুমিল্লায় উদযাপিত হয়েছে ‘পুলিশ মেমোরিয়াল’ ডে ২০২১। দিবসটি উপলক্ষে সোমবার (১ মার্চ) কুমিল্লা পুলিশ লাইনসে সশস্ত্র অভিবাদনসহ নিহত পুলিশ সদস্যদের সম্মানে নির্মিত আস্থায়ী স্মৃতিস্তম্বে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর শ্রদ্ধাঞ্জলি, সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় নিহত পুলিশ পরিবারের সদস্যগণের উপস্থিতিতে।
আলোচনা সভায় এসময় প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোঃ আনোয়ার হোসেন। বক্তব্যে তিনি বলেন, পুলিশের সদস্যরা সাধারণ মানুষের নিরাপত্তা ও সমস্যা নিয়ে কাজ করতে গিয়ে তাদের নিরাপত্তার কথাই ভুলে যান। দেশে ঘটে যাওয়া বিভিন্ন দুর্যোগে বাংলাদেশ পুলিশের সদস্যরা মানুষের পাশে থেকে কাজ করছেন। তার সর্বশেষ দৃষ্টান্ত হচ্ছে গত একবছর। গতবছরের মার্চ থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত সবচেয়ে বড় দুর্যোগ করোনাভাইরাস মোকাবেল এবং মানুষকে সচেতন রাখতে কুমিল্লা তথা বাংলাদেশের পুলিশ সদস্যরা জীবনবাজি রেখে কাজ করছেন। এই দুর্যোগকালীন সময়ে দায়িত্ব পালক করতে গিয়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে অনেক পুলিশ জীবন দিয়েছেন। আমরা পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উপলক্ষে ওই সকল পুলিশ সদস্যদের মাগফিরাত কামনা করছি।
তিনি আরও বলেন, বিভিন্ন সময় বিভিন্ন সংঘর্ষে কর্তব্যরত অবস্থায়, স্বাধীনতা বিরোধী, স্বৈরাচারী বিরোধী এবং ২০১৩-১৪ সাথে বিএনপি-জামায়াতের আন্দোলনে পরিকল্পিতভাবে পুলিশের উপর আক্রমণে অনেক সদস্য নিহত হয়। কুমিল্লায় কর্তব্যরত অবস্থায় এই পর্যন্ত ৭৯ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এরমধ্যে ২০২০ সালে কমিল্লায় ১৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন।
‘পুলিশ মেমোরিয়াল’ ডে উপলক্ষে আলোচনায় কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে  এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা জোনের সিআইডির কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, কুমিল্লার কমান্ডেন্ট ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার নরেশ চাকমা, কুমিল্লা পিবিআই এর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান।
আলোচনায় এসময় আরও উপস্থিত ছিলেন, কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার মো. আজিম উল আহসান, সজিব খান, সারিয়ার মোহাম্মদ মিয়াজী, নাজমুল হাসানসহ কুমিল্লা ১৮ থানার সার্কেল ও ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।  
আলোচনা সভা শেষে কর্তব্যরত অবস্থায় নিহত ৭৯ জন পুলিশ সদস্যের পরিবারবর্গের হাতে উপহার ও স্মৃতি স্মারক তুলে দেয়া হয়।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft