ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়া
৯৯৯ ফোন করে অস্ত্র ও বোমাসহ যুবক আটক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গ্রামবাসীর বিক্ষোভ
Published : Saturday, 23 January, 2021 at 12:00 AM, Update: 23.01.2021 1:10:07 AM, Count : 670

অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়ারণবীর ঘোষ কিংকর: কুমিল্লার চান্দিনায় তুচ্ছ ঘটনায় ফিল্মিস্টাইলে অস্ত্রধারী এক সন্ত্রাসী অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়া করে। এ ঘটনায় এলাকাবাসী ৯৯৯ ফোন করে পুলিশের সহযোগিতা নেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি অবৈধ অস্ত্রসহ তানভীর আহমেদ ভূইয়া (২৮) নামে এক যুবককে আটক করে।
গ্রামবাসীকে অস্ত্র উঁচিয়ে ধাওয়ার প্রতিবাদে শুক্রবার (২২ জানুয়ারী) দুপুরে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। এর আগে বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুর দেড়টায় উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়।
এসময় তার কাছ থেকে ২টি দেশীয় তৈরি পাইপ গাণ, ১টি গ্যাস গাণ  উদ্ধার করে পুলিশ। ঘটনার সময় স্থানীয়রা একটি ককটেল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। অবিস্ফোরিত ওই ককটেলটিও সন্ত্রাসী তানভীরের বলে দাবী করেন এলাকাবাসী।
আটক তানভীর চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রামের মৃত মাহবুবুর রহমান বাবুল ভূইয়ার ছেলে।
স্থানীয়রা জানান- দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তানভীর। বৃহস্পতিবার সকালে ১৪ বছরের এক কিশোরকে মারধর করে। ওই ঘটনায় দুপুরে স্থানীয় গন্যমান্য লোকজন তাকে জিজ্ঞাসাবাদ করতে গেলে তানভীর ঘর থেকে অস্ত্র বের করে সকলকে ধাওয়া করে।
চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) গিয়াস উদ্দিন জানান- তুচ্ছ ঘটনায় অস্ত্র উচিয়ে গ্রামের কিছু লোকজনকে ধাওয়া করায় স্থানীয়রা পুলিশের জরুরী নম্বর ৯৯৯ ফোন করে। আমরা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে যাই এবং তানভীর নামে ওই যুবককে আটক করি। তার দেওয়া তথ্য অনুযায়ী ঘরের মেঝেতে মাটি খুড়ে লুকিয়ে রাখা ২টি পাইপ গাণ ও ১টি গ্যাস গাণ উদ্ধার করি।
চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ওবায়েদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে তিতাস থানায়ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে।
এদিকে, শুক্রবার (২২ জানুয়ারি) বাদ জুমা উপজেলার গনিপুর গ্রামে দেশীয় অস্ত্র সহ পুলিশের হাতে আটক হওয়া সন্ত্রাসী তানভীর আহমেদ ভূইয়া’র অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।
এসময় বক্তারা তানভীরের দীর্ঘমেয়াদী সাজা দাবি করেন। তানভীর একজন সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ও কিশোর গ্যাং এর হোতা বলে অভিযোগ করে প্রশাসনের নিকট দৃষ্টান্তমূলক সাজার আবেদন করেন এলাকাবাসী ও বিক্ষোভকারীরা।
প্রতিবাদ সভায় এলাকাবাসীর মধ্যে বক্তৃতা করেন- বাড়েরা ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি মো. মোবারক হোসেন ভূইয়া মেম্বার, মো. নজরুল ইসলাম ভূইয়া, মো. জামাল হোসেন, অবসরপ্রাপ্ত এনএসআই কর্মকর্তা মো. জারু মিয়া, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. রিপন হোসেন, যুবলীগ নেতা মো. আমির হোসেন, মো. ইলিয়াছ হোসেন, মো. সাকিল আহমেদ প্রমুখ।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft