ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দুই পেনাল্টি মিসের ম্যাচে ঘাম ঝরানো জয় বার্সার
Published : Saturday, 23 January, 2021 at 12:00 AM, Count : 162
আগের রাউন্ডে অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় করেই নিজেদের শক্তির জানান দিয়েছিল কোরনিয়া। তারপরও তৃতীয় সারির দলটিকে যেন গোণায় ধরতে চাননি বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। নিষেধাজ্ঞার কারণে লিওলেন মেসি নেই। এর মধ্যে গোলরক মার্ক-আন্দ্রে স্টেগানসহ সেরা একাদশের কয়েকজনকে বাইরে রাখার ঝুঁকিটা নিয়েছিলেন বার্সা কোচ।
সেই ঝুঁকি কাল হয়েই দাঁড়াতে পারতো। দুটি পেনাল্টি মিসসহ অসংখ্য সুযোগ নষ্ট করে কোপা দেল রে'তে রীতিমত বিপদেই পড়তে যাচ্ছিল বার্সা। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের দুই গোলে নাটকীয় এক জয় (২-০) নিয়ে শেষ ষোলোয় পা রেখেছে রেকর্ড চ্যাম্পিয়নরা।
ম্যাচে দাপট দেখিয়েই খেলেছে বার্সা। কিন্তু কোরনিয়ার রণ দেয়াল আর গোলরক রামোন হুয়ানের দুর্দান্ত পারফরম্যান্সে ছিটকে পড়ার শঙ্কা তৈরি হয়েছিল তাদের। প্রতিপরে মাঠে ম্যাচের ৩৯তম মিনিটেই প্রথম ‘কুফা’টা লাগে বার্সেলোনার।
ডি বক্সে রোনালদ আরাহো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় অতিথিরা। কিন্তু মিরালেম পিয়ানিচের স্পট কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন কোরনিয়া গোলরক রামোন।
গোলের জন্য মরিয়া বার্সা এরপর অনেকগুলো সুযোগ নষ্ট করে। ৮০ মিনিটের মাথায় ফের পেনাল্টি পায় তারা। এবার ডি বক্সে কেমো লংলে হন ফাউলের শিকার। পেনাল্টি কিক নেন উসমান ডেম্বেলে। কিন্তু তার শটে তেমন জোর না থাকায় সেটি পা দিয়ে সহজেই ঠেকিয়ে দেন রামোন।
৮৮ মিনিটে পিয়ানিচের বুলেট গতির আরেকটি শট কর্নারের বিনিময়ে রা করেন কোরনিয়া গোলরক। নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।
তবে অতিরিক্ত সময়ের শুরুতেই জালের দেখা পায় বার্সেলোনা। ৯২ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো এক শটে জাল কাঁপান ডেম্বেলে। খেলা শেষ হওয়ার আগমুহূর্তে (১২১ মিনিট) দলকে আরও এক গোল এনে দেন মার্টিন ব্রাথওয়েট। পেদ্রিকে বাধা দিতে এগিয়ে গিয়েছিলেন কোরনিয়া গোলরক, সুযোগ ফাঁকায় ব্রাথওয়েটকে বল দিয়ে দেন তিনি আর সেটি থেকে গোল আদায় করে নেন ডেনিশ ফরোয়ার্ড।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft