ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রিমিয়ার লীগ ফুটবলের কুমিল্লা পর্ব
ঘরের মাঠে হারের কষ্ট মোহামেডানের
সাইফ স্পোর্টিং ২ : ১ মোহামেডান
জহির শান্ত / তানভীর দিপু:
Published : Friday, 22 January, 2021 at 12:00 AM, Update: 22.01.2021 1:15:46 AM, Count : 432
 ঘরের মাঠে হারের কষ্ট মোহামেডানেরঘরের মাঠেই হারলো মোহামেডান স্পোর্টিং কাব। সাদা-কালো জার্সির ঐতিহ্যবাহী দলটিকে ম্লান মুখেই ছাড়তে হলো মাঠ। কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ২-১ গোলের ব্যবধানে মোহামেডান স্পোর্টিং কাবকে হারিয়েছে সাইফ স্পোর্টিং কাব। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় বাংলাদেশ ফুটবল প্রিমিয়ার লীগের (বিপিএল) এই ম্যাচটি দিয়ে কুমিল্লা পর্বের খেলা শুরু হয়। এ বছর মোহামেডান স্পোর্টিং কাব এবং বসুন্ধরা কিংস কুমিল্লার এ স্টেডিয়ামকে হোমগ্রাউন্ড করলেও ঘরের মাঠে প্রথম হারের স্বাদ নিতে হয়েছে মোহামেডানকে।
টানটান উত্তেজনার ম্যাচে প্রথমার্ধের প্রথম ৩০ মিনিট খেলা মোহামেডান নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও হলুদ-কালো জার্সির স্ট্রাইকারদের নৈপুণ্যে ৪৩ মিনিটে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং কাব। মোহামেডানের ডিফেন্ডারদের বোকা বানিয়ে গোল করেন সাইফ স্পোর্টিংয়ের আরিফুল ইসলাম। পিছিয়ে পড়া মোহামেডানের ডিফেন্স গুছিয়ে ওঠার আগেই প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবারো গোল হজম করতে হয় মোহামেডানকে। সাইফ স্পোর্টিং কাবের মিডফিল্ডার নাইজেরিয়ার জন ওকলি ৪৬ মিনিটে পরের গোলটি করে ২-০তে এগিয়ের দেয় দলকে।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মোহামেডান নিজেদেরকে খেলায় ফেরানোর চেষ্টা করে। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের সময় গোল দিয়ে ব্যবধান কমিয়ে আনে মোহামেডানের অধিনায়ক জাপানি ফুটবলার ওরিও নাগাতা। এর পর বার বার চেষ্টা করেও খেলায় সমতা আনতে পারেনি মোহামেডান। ফলে পুরো ৩ পয়েন্ট নিয়েই ফিরেছে সাইফের খেলোয়াড়েরা।
এর আগে বিকাল আড়াইটায় কুমিল্লার মাঠে বেলুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও পুলিশ সুপার ফারুক আহমেদ। এসময় কুমিল্লা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খেলা শুরুর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রয়াত সহ-সভাপতি বাদল রায়ের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
তবে করোনাভীতির মধ্যেই গ্যালারিতে যে পরিমাণ দর্শক দেখা গেছে, তা নিয়ে খুশিই সবাই। করোনা নিরাপত্তা নিয়ে আগে থেকেই মাঠ কর্মকর্তারা সচেতন থাকায় ভিআইপি এবং মধ্যম সারির গ্যালারিতে প্রবেশের জন্য নেয়া হয় হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্কের বিষয়ে কঠোর পদক্ষেপ।  মাঠের পূর্ব পাশের গ্যালারিতে সাইফ স্পোর্টিং এবং পশ্চিম পাশের গ্যালারিতে বসে খেলা দেখেন মোহামেডানের সমর্থকরা। কুমিল্লায় বিপিএলের প্রথম ম্যাচ অনুসারে যে পরিমাণ দর্শক মাঠে এসে খেলা দেখেছেন, তা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিন্স। মৌসুমে এই প্রথম ঢাকার বাইরে খেলা দেখেতে এসে কুমিল্লা স্টেডিয়াম নিয়ে তিনি বলেন, খেলার জন্য কুমিল্লা স্টেডিয়াম ভালো এবং এর পরিবেশ সুন্দর। গ্যালারিতে দর্শক ধারণক্ষমতা আমার জানা নেই, তবে দেখে ভালো লাগছে। গ্যালারিপূর্ণ দর্শক থাকলে এই স্টেডিয়াম ফুটবল খেলার জন্য খুবই ভালো পরিবেশ। ##





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft