ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
নিঝুম দ্বীপে এক্সিস মেডিকেল স্কুলের বিনামূল্যে চিকিৎসা ও ওষধ বিতরণ
Published : Thursday, 26 November, 2020 at 12:00 AM, Count : 246
দেবিদ্বার প্রতিনিধি।
বাংলাদেশের চিকিৎসক এবং মেডিকেল শিার্থীদের সবচেয়ে বড় অনলাইন একাডেমিক প্লাটফর্ম "এক্সিস মেডিকেল স্কুলের উদ্যোগে নোয়াখালির হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের চরাঞ্চলের মানুষের মধ্যে বিনামূল্যে চিকিৎসা ও ওষধ বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ৯টায় নিঝুম দ্বীপের নামা বাজারে আয়োজিত মেডিকেল ক্যাম্পে প্রায় ৫০০জন অসহায় দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা ওষধ বিতরণ করা হয়। এর আগে বাংলাদেশের বিভিন্ন প্রান্তিক জনগোষ্ঠির মাঝে ড্রিমার্স কনসাল্টেশান অ্যান্ড রিসার্চ  ১২০টি  ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়। এটি ছিলো ১২১তম ক্যাম্প। ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন,  ডা. মোহাম্মদ. ইলিয়াস, সায়েদুল ইসলাম সায়েদ, ইমরুল কায়েস,  হাবিব, হাসনাইন খান, মোকাদ্দুসুর রহমান সিফাত, মো. ইমরান,  মো. মাহবুব খানসহ বিভিন্ন মেডিকেল কলেজের শতাধিক শিক্ষার্থী।  নিঝুম দ্বীপে মেডিকেল ক্যাম্পের আহবায়ক মো. সাজ্জাদ হোছাইন জানান, চরাঞ্চল নিঝুম দ্বীপে আমরা প্রায় ৫০০জনকে বিনামূল্যে চিকিৎসা ও ওষধ সরবরাহ করেছি। এক্সিস প্রতিষ্ঠার পর থেকেই মেডিকেল ক্যাম্প ছাড়াও করোনাকালীন সময়ে  বিভিন্ন মেডিকেলে শিক্ষার্থীদের একাডেমিক বিপর্যয় যেন না ঘটে সেদিকে খেয়াল রেখে এক্সিস মেডিকেল স্কুল অনলাইনের মাধ্যমে শিার্থীরা পড়ার লেখার চর্চা শুরু করে। এতে দেশের বরেণ্য খ্যাতিনামা চিকিৎসক ও প্রফেসরদের মাধ্যমে লাইভ কাস আয়োজন করে। এক্সিস মেডিকেল  স্কুল শুধুমাত্র পড়াশোনাতে সীমাবদ্ধ না থেকে  প্রান্তিক জনগোষ্ঠি  ও  যে  এলাকা চিকিৎসা বঞ্চিত  সে এলাকার মানুষদের পাশে দাঁড়ানোর জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করে। তিনি আরও বলেন, নিঝুম দ্বীপে চিকিৎসা সেবা উন্নত নয়। আমরা বিভিন্ন রোগীদের চোখের সমস্যা, কানের সমস্যা, চর্ম রোগ, স্নায়ু ঘটিত সমস্যাসহ নানা ধরণের জটিল রোগের চিকিৎসা সেবা দিয়েছি।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft