ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় বাড়ছে করোনা রোগীর সংখ্যা
৮৪ দিনের সর্বোচ্চ শনাক্ত ৪৬
তানভীর দিপু ও ফারুক আল শারাহ্
Published : Tuesday, 24 November, 2020 at 12:00 AM, Update: 24.11.2020 12:38:54 AM, Count : 648
৮৪ দিনের সর্বোচ্চ শনাক্ত ৪৬
* শহরে আক্রান্ত বেশি * মাস্ক-অভিযান জোরদার
* ১২ শ জনকে ৩,৩১,০০০ টাকা জরিমানা
 
কুমিল্লায় গতকাল সোমবার মোট ৪৬ জন করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এই সংখ্যা গত ৮৪ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ৩১ আগস্ট সর্বোচ্চ ৪১ জন করোনা রোগী শনাক্ত হয় কুমিল্লায়। গতকাল ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জনের কোভিট-১৯ পজিটিভ হয়। এর অধিকাংশই সাধারণ মানুষ বলে জানা গেছে।
করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে জানিয়ে কুমিল্লা করোনা প্রতিরোধ কমিটির সমন্বয়ক নিসর্গ মেরাজ চৌধুরী কুমিল্লার কাগজকে বলেন, ‘জেলায় করোনা আক্রান্তের শতকরা হার কম হলেও সংখ্যায় দিন দিন বাড়ছে। কুমিল্লা সিটি করপোরেশন এলাকাতেই আক্রান্ত শনাক্তের সংখ্যা বেশি।
কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কা প্রতিরোধে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে মাস্ক ব্যবহারের ওপর। সরকারিভাবে বাধ্যতামূলক করার পর জেলা প্রশাসন মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ব্যাপক হারে মোবাইল কোর্ট পরিচালনা করছে। গত ১৭ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ৫ কর্মদিবসে মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ২০৭ জনকে জরিমানা করা হয়েছে। ৯০৯টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে ৩ লাখ ৩১ হাজার ৭৯০ টাকা।  গতকালই কুমিল্লা জেলায় ২৬টি মোবাইল কোর্টে ১৫১টি মামলায় ২০৩ জনকে ৪৬ হাজার ৪৯০ টাকা জরিমানা করা হয়।
কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বার বার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, মাস্ক ব্যবহার না করলে সরকারি বেসরকারি কোনো সেবা দেয়া হবে না। এখন জরিমানা করা হচ্ছে, প্রয়োজনে জেল হবে।  
এ পর্যন্ত জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৩৩ জন। নতুন করে আরো ৪৬ জনের করোনা শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৪১৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪৭৩ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল কুমিল্লায় ২৩৯টি নমুনার রিপোর্ট আসে। এসব রিপোর্টে ৪৬ জনের পজিটিভ ও ১৯৩ জনের নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ২৭ জন, চৌদ্দগ্রামে ৪ জন, বুড়িচংয়ে ৪ জন, নাঙ্গলকোটে ৩ জন, আদর্শ সদরে ২ জন, বরুড়ায় ২ জন, হোমনায় ১ জন, চান্দিনায় ১ জন, মনোহরগঞ্জে ১ জন ও দেবিদ্বার উপজেলায় ১ জন।
জেলায় গতকাল করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। তিনি ৫০ বছর বয়সী একজন পুরুষ। তার বাড়ি হোমনা উপজেলায়।
জেলায় আগের ২৪ ঘণ্টায় ২৪ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ২০ জন ও চান্দিনা উপজেলায় ১ জন।   
সূূত্রে জানা যায়, গতকাল কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮৮টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৩,৭০৪টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৩,৪০৩টির। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৩০১টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৪১৩ জন এবং নেগেটিভ ৩৪,৯৯০ জন। পজিটিভদের মধ্যে মারা গেছেন ২৩৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪৭৩ জন। এখনো হোম আইসোলেশন ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৭০৯ জন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft