ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দাউদকান্দি নির্মানাধীন মডেল মসজিদ পরিদর্শনে জেলা প্রশাসক ও গণপূর্ত বিভাগ
Published : Tuesday, 24 November, 2020 at 12:00 AM, Update: 24.11.2020 12:38:18 AM, Count : 520
দাউদকান্দি নির্মানাধীন মডেল মসজিদ পরিদর্শনে জেলা প্রশাসক ও গণপূর্ত বিভাগনিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় দাউদকান্দি উপজেলার নির্মানাধীন মডেল মসজিদ পরিদর্শন করেছে জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর ও গণপূর্ত বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুস সাত্তার। গতকাল দুপুরে সরকারি প্রকল্পের অধীনে নির্মানাধীন মসজিদের অগ্রগতি পরিদর্শন করেন তারা। পরিদর্শন শেষে জেলাপ্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, দাউদকান্দির মসজিদটির ৬৫ ভাগেরও বেশি কাজ শেষ হয়েছে। আমরা আশা করছি মুজিববর্ষেই এটি উদ্বোধন করতে পারবো। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে যেসব মসজিদ নির্মানাধীন আছে সেগুলোও দ্রুত কাজ শেষ হবে।
গণপূর্ত বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুস সাত্তার জানান, ফেব্রুয়ারির মধ্যেই দাউদকান্দির মডেল মসজিদটির কাজ শেষ করে ইসলামিক ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করা হবে। মুজিবর্ষেই এই আমরা মসজিদটির উদ্বোধন করতে পারবো।
জানা গেছে, প্রায় ২৩৭ কোটি টাকা ব্যয়ে জেলার ১৭টি উপজেলায় মোট ১৮টি মডেল মসজিদের নির্মাণকাজ চলছে। ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে গণপূর্ত বিভাগ এসব মসজিদগুলোর নির্মান কাজ চালাচ্ছে। প্রতিটি উপজেলায় মসজিদগুলোর নির্মানের মধ্য দিয়ে ইসলামী সাংস্কৃতিক নান্দনিকতা প্রকাশ পাবে। সাধারণ মানুষ নামাজ-কালামসহ অন্যান্য ইসলাম ধর্মীয় কার্যক্রম সহজে করতে পারবেন। ২০১৭ সালের গৃহীত সরকারি প্রকল্পের অংশ হিসেবে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ হওয়ার কথা। এর মধ্যে কুমিল্লা জেলাতেই হওয়ার কথা ১৮টি।
মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিককেন্দ্র স্থাপন প্রকল্পগুলোতে জেলা শহরে লিফট-এসিসহ চারতলা এবং উপজেলা শহরে তিনতলাবিশিষ্ট মসজিদ নির্মাণ হবে। এছাড়াও নারী ও পুরুষের পৃথক নামাজ ও অজুর স্থান, পাঠাগার, গবেষণাকেন্দ্র, হজ্জযাত্রীদের নিবন্ধন, পর্যটকদের আবাসন, গাড়ি পার্কিং, লাইব্রেরি, হিফজ মাদ্রাসা, দাফন-কাফনের ব্যবস্থা এবং ইমাম ও মুয়াজ্জিনের থাকার ব্যবস্থাসহ নানান সুযোগ-সুবিধা থাকবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft