ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রাথমিকে নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় কুমিল্লাকে অনুসরণ করবে বাংলাদেশ :এমপি বাহার
Published : Tuesday, 24 November, 2020 at 12:00 AM, Update: 24.11.2020 12:37:39 AM, Count : 470
প্রাথমিকে নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় কুমিল্লাকে অনুসরণ করবে বাংলাদেশ :এমপি বাহারমাসুদ আলম।। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় আমরা কুমিল্লা থেকে উদ্যোগ নিয়েছি প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে সর্বনিন্ম একজন নারীকে নেতৃত্বে রাখা। সেই জন্য কুমিল্লার ১৩২টি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে ৪জন নারীকে সভাপতি এবং ১২৮জন নারীকে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করেছি। নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় কুমিল্লার এই সিদ্ধাকে সারা বাংলাদেশ আনুসরণ করবে।
গতকাল সোমবার (২৩ নভেম্বর) কুমিল্লা শিল্পকলা একাডেমীতে শিক্ষার মানোনয়নে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, সহ সভাপতি ও প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।
কুমিল্লা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির আয়োজিত অনুষ্ঠানে এমপি আরও বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ করছে। শিক্ষকদের বেতন-ভাতাসহ সকল সুযোগ সুবিধা প্রদান করছে। শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের দায়িত্বশীল হতে হবে। কোমল-মতি শিশু শিক্ষার্থীদের প্রতি যতœবান হতে হবে শিক্ষকদের। ঝরে পড়া রোধে কাজ করতে হবে। করোনাকালীন এই সময়ে প্রতিষ্ঠান বন্ধ থাকলেও স্ব স্ব প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের উচিত তাদের ছাত্র-ছাত্রী পড়াশুনার বিষয়ে খোঁজ খবর রাখা।
অনুষ্ঠানে কুমিল্লা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ কাজী আবুল বাশার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বকুল, আমড়াতলী ইউপি চেয়ারম্যান মোজ্জাম্মেল হক, মহানগর কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম, শিক্ষক মো: জামসেদ আহমেদ চৌধুরী প্রমুখ।
এমপি বাহার বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। আমি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার একজন কর্মী হিসেবে সরকারের ভিশন বাস্তবায়নে কুমিল্লার সকল ক্ষেত্রেই নারী নেতৃত্বকে এগিয়ে নিতে যেতে চাই।  কুমিল্লার প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা কমিটিতে আমরা এর সফল বাস্তবায়ন ঘটিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলেই এগুবে কুমিল্লা। তাই আমাদের কুমিল্লা থেকে আমরা যেকোন ভালো কাজের সুচনা করতে চাই। প্রাথমিক বিদ্যালের ১২৮ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও সহ-সভাপতি পদে নারীরা এসেছে এটা সারা বাংলাদেশের জন্য উদাহরণ।
কুমিল্লা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েলের উপস্থপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মো: দেলোয়ার হোসেন মজুমদার।
এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং ১৩২টি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, সহ-সভাপতি ও প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft