ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সড়কে ফিটনেসবিহীন যান চলাচল রোধ করতে হবে
Published : Friday, 23 October, 2020 at 12:00 AM, Update: 23.10.2020 1:15:33 AM, Count : 290
সড়কে ফিটনেসবিহীন যান চলাচল রোধ করতে হবেতানভীর দিপু: কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে হলে প্রশাসনের চেয়ে বেশি সচেতন হতে হবে যাত্রী ও পথচারীদের। এছাড়া বিআরটিএ-কে যানবাহনের ফিটনেসের ব্যাপারে শতভাগ সতর্ক থাকতে হবে। প্রয়োজনে উপজেলা পর্যায়ে বিআরটিএ এর অফিস দিয়ে সকল যানবাহনকে ফিটনেস সনদ ও চালককে লাইসেন্সের আওতায় আনা যেতে পারে। এতে প্রত্যন্ত অঞ্চলের চালক ও গাড়ির মালিকরা কাগজ পত্রের ব্যাপারে আগ্রহী হবে।
‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’ এ স্লোগানে কুমিল্লায় জাতীয় সড়ক নিরাপদ দিবস উপলক্ষ্যে বিআরটিএ’র আয়োজনে গতকাল দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম সরদার এর সভাপতিত্বে ওই সভায় বক্তব্য রাখেন, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, বিআরটিএ কুমিল্লা সার্কেলের সহকারী পরিচালক মো. আবু আশরাফ সিদ্দিকী, জেলা সড়ক পরিবহন বাস মালিক গ্রুপের মহাসচিব মো. তাজুল ইসলাম ও জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আবদুস সালাম প্রমুখ।
সভায় হাইওয়ে পূর্বাঞ্চল-কুমিল্লার পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম জানান, সড়কে নিরাপত্তায়  পুলিশ বিভাগ কাজ করে যাচ্ছে। পুলিশের বিশ্লেষণে উঠে এসেছে- চোখে ঘুম নিয়ে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিংয়ের কারণে বর্তমানে মহাসড়কে দুর্ঘটনা গুলো ঘটছে। সেক্ষেত্রে মহাসড়কে যানবাহনের বিকল্প চলক ও  চালকের লাইসেন্স অবশ্যই নিশ্চিত করতে হবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের সচেতনতা কার্যক্রম: জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সেনানিবাস এলাকায় সচেতনতা কার্যক্রম চালিয়েছে হাইওয়ে পুলিশ। হাইওয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোঃ শাাহিন এর নেতৃত্বে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশ এই কার্যক্রম পরিচালনা করে। এসময় মহাসড়কে যানবাহনের লাইসেন্স পরীক্ষা, স্পিডগানের মাধ্যমে গতি নিরীক্ষণসহ সচেতনতামূলক লিফলেট প্রচার ও মাইকিং করা হয়।
হাইওয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোঃ শাাহিন জানান, নিরাপদ সড়ক আইন-২০১৮ মেনে চললে কেউ সড়ক দুর্ঘটনায় আক্রান্ত হবে না। এজন্য চালক, যাত্রী, পথচারী এবং পুলিশ সবাইকে সচেতনতায় সমানভাবে অংশ নিতে হবে। করোনা লকডাউনের কারনে মহাসড়কে দুর্ঘটনা কমেছে। আমরা চাই, এই ধারাবহিকতা অব্যাহত রাখতে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft