ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আলাউদ্দিন জিহাদীর মুক্তি দাবিতে মহাসড়কে অবরোধ-বিক্ষোভ
কুমিল্লায় ৭ কিলোমিটার যানজট, ভোগান্তি---
Published : Friday, 25 September, 2020 at 12:00 AM, Update: 25.09.2020 1:50:45 AM, Count : 986

আলাউদ্দিন জিহাদীর মুক্তি দাবিতে মহাসড়কে অবরোধ-বিক্ষোভতানভীর দিপু:
মুফতী আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও তার দ্রুত মুক্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় হোটেল নূরজাহানের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কুমিল্লা জেলা ও মহানগরের নেতাকর্মীরা। বিভিন্ন উপজেলা থেকে আসা ইসলামী ছাত্রসেনার নেতাকর্মীরা যোগ দেন বিক্ষোভ সমাবেশে। সকাল ১১টা থেকে টানা দেড় ঘন্টা বিক্ষুব্ধ নেতাকর্মীরা সেখানে অবস্থান করলে মহাসড়কে যান চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। পুলিশ যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করলে বিক্ষোভকারীরা বাধা দেয়। এসময় মহাসড়কের উভয় দিকে ঢাকামুখী ও চট্টগ্রামমুখী প্রায় ৭ কিলোমিটার যানজট তৈরি হয়। বৃষ্টিতে দীর্ঘক্ষণ যানজটে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
মহাসড়কে আটকে পড়া একাধিক যানবাহন চালক ও যাত্রীরা বলেন, শান্তিপূর্ণ কোনো আন্দোলন যে কেউ করতে পারে। কিন্তু এজন্য যদি সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে, তাহলে সেটা মেনে নেয়া যায় না।
মুফতী আলাউদ্দিন জিহাদীর বিক্ষুব্ধ অনুসারীদের শান্ত করতে সংশ্লিষ্টরা বার বার চেষ্টা করলেও তারা কোনো কিছু না মেনে মহাসড়কে শুয়ে-বসে অবস্থান নেয়। সে অবস্থায়ই তারা শ্লোগান দিতে থাকে আলাউদ্দিন জিহাদীর মুক্তি না দিলে কেউ ঘরে ফিরে যাবে না।
পরে জেলা সদর দক্ষিণ থানা পুলিশের হস্তক্ষেপে দুপুর সাড়ে ১২টায় অবরোধ স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিক্ষোভকারীরা। অবরোধ-বিক্ষোভ সরাতে এসে কুমিল্লা সদর দক্ষিণ থানার উপ-পরিদর্শক খাদেমুল বাহার বলেন, করোনার সময় যেখানে কয়েকজন মানুষের জনসমাগমই নিষিদ্ধ, সেখানে এই ধরনের আন্দোলন করোনা সংক্রমণের জন্য আশঙ্কাজনক বিষয়। তাই সবাইকে এ ধরনের আন্দোলন থেকে সরে আসতে হবে।
বিক্ষোভ সমাবেশে নেতার ঘোষণা দেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তি দেয়া এবং মামলা প্রত্যাহার না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।  এই আশ্বাসে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নিয়ে সমাবেশস্থল ত্যাগ করে।
উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুফতি আলাউদ্দিন জিহাদী হেফাজতে ইসলামের সদ্যপ্রয়াত আমির শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তি করেছেন অভিযোগ এনে তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়। গত ২০ সেপ্টেম্বর দুপুরে মামলাটি দায়ের করেন নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ। ওইদিনই পুলিশ ফতুল্লার মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে আবতাহী মুজাদ্দেদিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালক মুফতি আলাউদ্দিন জিহাদীকে (৩৫) গ্রেফতার করে। এর পর থেকেই তার অনুসারীরা ওই মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করে এবং প্রয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের ঘোষণা দেয়।   
গতকালের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুমিল্লা জেলা আহলে সুন্নাত সাধারণ সম্পাদক খাদেম মোহাম্মদ ফিরোজ, ইসলামী ফ্রন্ট মহানগর সভাপতি আবু সালেহ, ইসলামী ফ্রন্ট জেলা সংগঠনিক সম্পাদক মাসুম বিল্লাহ মিয়াজী, ছাত্রসেনা কেন্দ্রীয় সাবেক সহ-সাধারণ সম্পাদক জাবের হোসাইন, মহানগর সভাপতি সালেহ আহমদ, জেলা সভাপতি জাবের হোসেনসহ আহলে সুন্নাত, ইসালামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা জেলা-উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। 
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ-বিক্ষোভের কারণে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় সৃষ্ট ঢাকামুখী ও চট্টগ্রামমুখী দীর্ঘ যানজট নিরসনে গতকাল অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের সহায়তায় দুপুর আড়াইটায় মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft