ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সকলের আন্তরিক প্রচেষ্টায় বিচার বিভাগের ভাবমূর্তি গণমুখি করা সম্ভব
Published : Thursday, 24 September, 2020 at 12:00 AM, Update: 24.09.2020 1:28:07 AM, Count : 454
সকলের আন্তরিক প্রচেষ্টায় বিচার বিভাগের ভাবমূর্তি গণমুখি করা সম্ভবমাসুদ আলম।। কুমিল্লায় পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।
এসময় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানার সভাপতিত্বে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে উপস্থিত ছিলেন, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসউদুর রহমান, কুমিল্লা বিদ্যুত আদালতের ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান, কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, কুমিল্লা র‌্যাব-১১ সিপসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব, হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, কুমিল্লা কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহম্মেদ, সিজিএম কোর্টের সিনিয়র জুজিমিয়াল ম্যাজিস্ট্রেট চন্দন কন্তি নাথ, মোহাম্মদ আরফানুল হক চৌধুরী, নুসরাত জাহান উর্মি, রোকেয়া আক্তার, মো. শামছুর রহমান, সিআইডির সহবারী পুলিশ সুপার মো. এনামুল হক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জাকির হোসেন ভূঁইয়া, র‌্যাবের সিনিয়র এএসপি মো. মহিতুল ইসলাম এবং কুমিল্লা কোতয়ালী থানার ওসি আনোয়ারুল হকসহ কুমিল্লা বিভিন্ন থানার ওসি এবং প্রশাসনের বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এসময় পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স পুলিশ তার বিভিন্ন প্রতিবন্ধকতা, সমস্যা, সংকট ও ভোগান্তির বিষয়গুলো তুলে ধরেন। তবে একটি বিষয় নিয়ে কুমিল্লার বিভিন্ন থানার পুলিশ কর্মকর্তারা অভিযোগ তুলে ধরেন। সেটি হচ্ছে কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ নিয়ে। সংশ্লিষ্ট থানায় হত্যা, খুন এবং উদ্ধার হওয়া মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠনো হয়। সেই মরদেহগুলো ময়নাতদন্তের পর ফরেনসিক রিপোর্টের জন্য নানা ভোগান্তিতে পড়তে হয়। আদালতে জমা দেয়ার জন্য একটা রিপোর্টের জন্য একাধিকবার গিয়ে ধারে ধারে ঘুরতে হয়। পুলিশ কর্মকর্তা আরও বলেন, কলেজের ফরেনসিক বিভাগের যে চিকিৎসকরা দায়িত্বে থাকেন তাদের অবহেলায় পুলিশ সদস্যদের মানুষ মনে হয় না। চিকিৎসকদের একটিই অভিযোগ তাদের জনবল সংকট। এছাড়া জব্দকৃত গাড়ি ও মালামাল বিষয় দ্রুত নিষ্পত্তিসহ নানা বিষয় নিয়ে কথা হয়।  
অন্যদিকে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স পুলিশের দায়িত্ব পালনে বিভিন্ন ভুলভ্রান্তি ও অভিযোগ নিয়েও কথা হয়। 
এসময় সভাপতির বক্তব্যে চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানার বলেন, পুলিশ ম্যাজিস্ট্রেসী বিষয়টি একটি গাছের শাখা প্রশাখা হিসেবে কাজ করছে। সবাইর আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে বিচার বিভাগের ভাবমুর্তি গণমুখি করা সম্ভব। সবাইকে মনে রাখতে হবে বিচারক পুলিশ বা সংশ্লিষ্ট কেউ কারও প্রতিপক্ষ নয়।
 
 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft