ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা জেলা প্রশাসনের কর্মসূচি
Published : Saturday, 15 August, 2020 at 12:00 AM, Count : 196
স্টাফ রিপোর্টার।। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস ২০২০ পালন উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটির মাহাত্ম্য অনুধাবন করত: স্ব স্ব অবস্থান থেকে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণের অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।
জেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সোয়া ৯টায় সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ করে নগর উদ্যান সংলগ্ন জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ।
সকাল ১০টায় স্ব স্ব অবস্থানে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে শিশুদের বিভিন্ন অনলাইন প্রতিযোগিতা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর ভার্চুয়াল গ্যালারির মাধ্যমে আলোকচিত্র ও চারুকলা প্রদর্শনী, বঙ্গবন্ধুর উপর রচিত গ্রন্থসমূহের পাঠ পর্যালোচনা অনুষ্ঠান, বঙ্গবন্ধুর স্মারক বক্তৃতামালা আয়োজন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বইয়ের উপর রচনা ও কুইজ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন/কবিতা আবৃত্তি/হামদ-নাত ও বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ)। এছাড়া একই সময়ে রয়েছে শুভপুর শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্সে বৃক্ষরোপন কর্মসূচি পালন।  
বাদ জোহর অথবা সুবিধাজনক সময়ে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদত বরণকারী তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকল মসজিদে মোনাজাত ও দোয়া মাহফিল। সুবিধাজনক সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকল শিক্ষা প্রতিষ্ঠান/গীর্জা/প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।
সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে সন্ধ্যা ৭টায় কুমিল্লা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন।
সুবিধাজনক সময়ে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা ও অন্যান্য প্রতিযোগিতার আয়োজন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft