ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জাতীয় শোক দিবসে কুমিল্লায় ১৮ হাজার অসহায় কর্মহীন পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা
Published : Friday, 14 August, 2020 at 12:00 AM, Count : 248
জাতীয় শোক দিবসে কুমিল্লায় ১৮ হাজার অসহায় কর্মহীন পরিবার পাচ্ছে খাদ্য সহায়তানিজস্ব প্রতিবেদক: জাতীয় শোক দিবসে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র নেতৃত্বে মহানগর, সদর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায়  ১৮ হাজার কর্মহীন অসহায় পরিবারকে মানবিক সহায়তা হিসেবে ২৫২ টন খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। দেশের করোনা পরিস্থিতির কারনে এ ব্যাতিক্রমী মানবিক উদ্যোগ নেওয়া  হয়েছে। কর্মসূচি সফল করতে  ইতিমধ্যে এমপি বাহারের নির্দেশনায় মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সাংগঠনিক ভাবে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করেছে।
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫ তম শাহাদাৎবার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন আগামি শনিবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কর্মসূচির উদ্বোধন করবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। একই দিন বেলা ১২ টা কুমিল্লা মহানগরীর ২৭ টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের ৫৪ টি স্পট থেকে একযোগে এ খাদ্য বিতরন করা হবে। এছাড়া শিল্পকলা একাডেমী, জিমনেসিয়াম, স্টেডিয়াম থেকে বিভিন্ন পেশার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৯০ টন চাল, ৫৪ টন আটা, ৩৬ টন আলু, ৩৬ টন পিয়াজ, ১৮ টন ডাল ও ১৮ টন তৈল। এছাড়া বাদ আসর কুমিল্লার মসজিদে মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর  পরিবারের জন্য দোয়া-মিলাদ এর আয়োজন করা হয়েছে।
একই সময়ে নিম্নোক্ত তালিকানুযায়ী কুমিল্লা মহানগর ও সদর উপজেলায় খাদ্য সামগ্রী সমূহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত থেকে স্বাস্থ্য বিধি মেনে বিতরণ করবেন-
বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩০০,  সরকারী কলোনীর পাশে কাউন্সিল গার্ডেন ৩০০, কালিয়াজুরী পি.টি.আই স্কুল ২২০, এন আর ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, রেইসকোর্স ৩০০, কাপ্তানবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫০০, কুমিল্লা হাই স্কুল, মোগলটূলী ৪০০, হারুন স্কুল, গাংচর ৪৩০, গোবিন্দপুর দারুল আমান হাতেমিয়া মাদ্রাসা ১৫০, অশোকতলা কাউন্সিলর অফিসের সামনে ১৫০,  রেসিডেন্টসিয়াল স্কুল এন্ড কলেজ ৪০০, ডায়াবেটিক হাসপাতালের সামনে আওয়ামীলীগ ৯নং ওয়ার্ড অফিস ৩০০, ধর্মসাগর মহিলা কলেজ প্রাঙ্গণ ৫০০, ভিক্টোরিয়া কলেজ মাঠ-উচ্চ মাধ্যমিক শাখা ৫৫০,  হোচ্ছামিয়া স্কুল মাঠ- উত্তর চর্থা ৩৫০, হোচ্ছামিয়া লুৎফুন্নেছা বালিকা বিদ্যালয়- দক্ষিণ চর্থা ৪০০, ভূইয়া পুকুরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯০০,  কাটাবিল স্কুল ৩০০, সালেহা সরকারি বালিকা বিদ্যালয়- সংরাইশ ৫০০, পাথরিয়াপাড়া কাউন্সিলর অফিসের সামনে ৬০০, হাউজিং স্টেট স্কুল এন্ড কলেজ মাঠ ৪৭০, নেউড়া স্কুল মাঠ ৩০০, দিশাবন্দ মাইলারচর চৌ: রাস্তায় ৩০০,  নওগা চৌমুহনী ঈদগাহ্ মাঠ ৩০০, পদুয়ার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩০০,  চাঙ্গিনী হালিমানগর রোড ৩০০, কোটবাড়ি যাদুঘর রোড কাউন্সিলর অফিসের সামনে ৩০০, দয়াপুর ঈদগাহ মাঠ ৩৫০, শামবক্সী আরকু চৌ: ২৬নং ওয়ার্ড আওয়ামীলীগ অফিস ৩০০, চৌয়ারা বাজার কাউন্সিল অফিসের সামনে ৩০০, বিভিন্ন পেশাজীবি সংগঠন মাঝে খাদ্য সামগ্রী- শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ৭৯৩, রোবার স্কাউট অস্বচ্ছল পরিবারের জন্য খাবার সামগ্রী- অজিতগুহ কলেজ ৭৬, দরিদ্র সাংস্কৃতিক গোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী- শিল্পকলা একাডেমী ১৬২।
১নং কালিরবাজার ইউনিয়ন ১,০০০,  মনশাষন সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধনুয়াখলা পাবলিক ডিগ্রী কলেজ, কালিরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর হাই স্কুল, কমলাপুর বালিকা উচ্চ বিদ্যালয়, আনন্দপুর প্রাথমিক বিদ্যালয়, হাতীগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিরবাজার হাই স্কুল ও ধনুয়াইশ হাই স্কুল।   
২ নং দূর্গাপুর (উত্তর) ১,০০০, বড়দৈল বিএ উচ্চ বিদ্যালয় মাঠ, গুনানন্দী মাতৃছায়া কিন্ডার গার্টেন বিদ্যালয় মাঠ, আসলাম খান স্কুল এন্ড কলেজ, আলেখারচর দাখিল মাদ্রাসা, কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলেকজান মেমোরিয়াল হাই স্কুল, শাসনগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আড়াইওরা পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৩ নং দূর্গাপুর (দক্ষিণ) ১,০০০ চম্পকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, দৌলতপুর চৌমুহনী বিবি ময়মুনা জামে মসজিদ সংলগ্ন, দিদার মডেল হাই স্কুল, বলরামপুর, মদিনগর ঈদগাহ, সুবরাতি শাহজাদী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, নোয়াপাড়া, খেতাসার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৪ নং আমড়াতলী ১,০১০,   শিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রতœাবতী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বানাসুয়া হাই স্কুল, উত্তর রসূলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভূবনঘর সরকারি  প্রাথমিক বিদ্যালয়, শিমড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাঝিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমড়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
ব্যাতিক্রমী কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে হাজী বাহার এমপি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। তিনি চেয়েছিলেন বাংলার গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফুঁটাতে। এই দূর্যোগপূর্ণ অবস্থায় করোনা পরিস্থিতিতে আমি নেতা-কমীদের নির্দেশ দিয়েছি, তোমরা দলের লোক হিসেবে কুমিল্লার প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াও। দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠা ও তাদের নিজেস্ব অর্থায়নে অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে এ খাদ্য সহায়তা কর্মসূচি নিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলে, এগুবে বাংলাদেশ। আজকের এই দিনে আমি কুমিল্লার মানুষকে আবারও বলব, আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন,স্বাস্থ্যবিধি মেনে চলুন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft