ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মহামতি কবীর সুমন ভালবেসেই যাচ্ছেন
Published : Friday, 7 August, 2020 at 12:00 AM, Update: 07.08.2020 1:57:06 AM, Count : 242
মহামতি কবীর সুমন ভালবেসেই যাচ্ছেনআসিফ আকবর ||
বন্ধু জুয়েলের মৃত্যু ছিল আকস্মিক শক। হারিয়ে বুঝতে পারছি ওর প্রতি আরো সিনসিয়ার উচিত ছিল আমার। জুয়েল চরিত্রটা হঠাৎ কিছু নয় আমার কাছে। বাকী জীবন বেঁচে থেকে পলিটিশিয়ানদের মত মিথ্যে বলতে হবে, জুয়েল আমার খুব ভাল বন্ধু ছিল। এদিকে মহামতি কবীর সুমন আমাকে ভালবেসেই যাচ্ছেন। প্রতিটি কাজে উনার গাইডেন্স মানতে গিয়ে আমি শৃঙ্খলিত, মুষলধারে কাজ করছি। ব্যক্ত অব্যক্ত সমস্ত অস্তিত্বকে মেনে নিয়ে চলা নতুন এক আসিফ আমি। হঠাৎ করেই কেমন যেন স্বার্থপরের মত এটিচ্যুড আমার। কষ্টের প্রহরীরা দেয়া বা নেয়ার ক্ষেত্রে সীমাহীন ক্ষমতাশালী, তবে সুখমন্ত্রনা আরো মধুর। এক গানওয়ালা কবীর সুমনে আটকে গেলাম শেষে।
দেশে অনেক ঘটনা ঘটছে। এসবে আমি আগের মত নেই কিংবা পলাতক। ঝাঁড়ের বাঁশ ঘাড়ে না আনার স্বার্থপর ফর্মূলায় এখন আমি হিসাবের মহাব্যবস্থাপক। টাপির ( গরু বিশেষ) শ্রেনীর প্রজাতি হয়ে গেছি। কে কি ভাবলো তোয়াক্কা করিনা, আবার তারা কি পারফর্ম করে আমাকে ব্লেম দিচ্ছে সেটাও আপেক্ষিক আমার কাছে। চারিদিকে বিছানো মৃত্যুচাদরে আষ্টেপৃষ্ঠে বাঁধা জীবনে কেউ কারো নয় পদ্ধতিটাও মানা মুশকিল হয়ে গেছে। একের পর এক নক্ষত্র পতনে পযুর্দস্ত ইন্ডাষ্ট্রীর লম্বা সময়ের স্বাক্ষী আমি। দিশেহারা অতি আত্মবিশ্বাসী প্রজন্মের অহেতুক দৌড়ঝাঁপও এখন সীমা অতিক্রমের সুযোগ হারিয়ে ফেলেছে। এই করোনা চলার পথে নতুন মাত্রা এনেছে এটা মানতেই হচ্ছে।
গান গাওয়া আমার পেশা। স্বেচ্ছাসেবা আমার দায়িত্বের মধ্যেই থাকার কথা ছিল। আশেপাশের সব জায়গায় অনিশ্চয়তা ছাড়া অন্য কিছু দেখতে পাচ্ছিনা। পথ হারাইনি, তবে পুরনো নেশায় নতুন পথের সন্ধানে থাকতেই হচ্ছে। জেতার জন্য খেলি সবসময়, তবে এবার টেষ্ট ম্যাচ চলছে, একটু টেম্পারমেন্ট কন্ট্রোল করে খেলতে হবে। আত্মবিশ্বাসের উপর ভর করেই বিশ্বাস অর্জনের জন্য কখনো কোন চেষ্টা করিনি, এবার পরিস্থিতি আলাদা। আমি শান্ত আগেও ছিলাম, বোঝাতে পারিনি। এখনও শান্ত, সেটাও বোঝাতে চাচ্ছিনা। সবাই নিজেকে চিনুক জানুক বুঝুক, এতেই মঙ্গল দেখছি। কাল বুধবার গেল, আজ বৃহস্পতিবার, সিদ্ধান্ত যার যার। তথাকথিত দুধভাত কপিরাইট আইন এই দেশের গুণী ত্যাগী আবেগী কিংবা ধান্দাপ্রধান শিল্পী গীতিকার সুরকারদের শেষ পর্যন্ত মামলাবাজ বানিয়েই ছাড়বে এটা নিশ্চিত। সাইবার আইন এখন শিল্পীদের বন্ধু এবং শত্রু উভয়ই - এটাই বেসিক। আর আমি বুঁদ হয়েছি কবীর সুমন মন্ত্রনায়।
ভালবাসা অবিরাম...





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft