ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসামের করোনামুক্ত রিপোর্টের একদিন পর আ’লীগ নেতার মৃত্যু
Published : Wednesday, 15 July, 2020 at 12:00 AM, Count : 187
বিশেষ প্রতিবেদক: করোনামুক্ত রিপোর্টের একদিন পর লাকসাম পৌরসভা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক কানু লাল দেবনাথ পরলোকগমন করেছেন। মঙ্গলবার (১৪ জুলাই) তিনি ঢাকা সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
জানা যায়, অধ্যাপক কানু লাল দেবনাথ বেশকিছু দিন যাবত শারীরীক বিভিন্ন অসুস্থতায় ভূগছিলেন। এরই মধ্যে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। শারীরীক অবস্থা ক্রমাগত অবনতির দিকে ধাবিত হলে ১ জুলাই স্বজনরা তাকে ঢাকা সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। শ্বাসকষ্ট বাড়তে থাকায় একদিন পর (২ জুলাই) বিশেষজ্ঞ চিকিৎসক টিম তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে স্থানান্তর করেন। এরই মধ্যে তিনবার প্লাজমা দেয়া হয়। করোনামুক্ত হয়েছেন কিনা তা নিশ্চিত হতে দ্বিতীয় নমুনা সংগ্রহ করা হলে সোমবার (১৩ জুলাই) তার রিপোর্ট নেগেটিভ আসে। করোনামুক্ত হওয়ার একদিন পর মঙ্গলবার (১৪ জুলাই) বিকাল ৩ ঘটিকায় তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
অধ্যাপক কানু লাল দেবনাথ একজন শিক্ষাবিদ, সমাজ সেবক, রাজনৈতিক ও সজ্জন ব্যক্তি ছিলেন। তিনি সোনাইমুড়ি ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। টানা ১২ বছর তিনি ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবেও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৪ সালে অধ্যাপনা পেশা থেকে অবসর গ্রহণ করেন। তিনি লাকসাম জেনারেল হাসপাতালের অন্যতম পরিচালক।
নোয়াখালী জেলার চাটখিল উপজেলার মোহাম্মদপুরের কৃতি সন্তান অধ্যাপক কানু লাল দেবনাথ দীর্ঘদিন থেকে লাকসাম পৌরসভার পশ্চিমগাঁও সাহাপাড়া এলাকায় স্বপরিবারে বসবাস করে আসছিলেন। তিনি এলাকার স্থানীয় বাসিন্দা হিসেবে দীর্ঘদিন লাকসাম পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। পৌরসভার ৫নং ওয়ার্ডের অসংখ্য উন্নয়নমূলক কাজে তার অবদান রয়েছে। সংসদ নির্বাচন সহ প্রতিটি নির্বাচনে তিনি দলীয় প্রার্থীকে বিজয়ী করতে প্রশংসনীয় ভূমিকা পালন করেন। পরিচ্ছন্ন রাজনৈতিক হিসেবে তিনি লাকসাম পৌরসভা আওয়ামী লীগের বর্তমান কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।
অধ্যাপক কানু লাল জীবন দেবনাথের একমাত্র ছেলে জীবন দেবনাথ ও একমাত্র মেয়ে সুরভি দেবনাথ পিতার আত্মার শান্তির জন্য সকলের আশীর্বাদ কামনা করেন।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft