ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা জেলা ও মহানগর জাতীয় পার্টির উদ্যোগে এরশাদের মৃত্যুবার্ষিকী পালিত
Published : Wednesday, 15 July, 2020 at 12:00 AM, Count : 131
কুমিল্লা জেলা ও মহানগর জাতীয় পার্টির উদ্যোগে এরশাদের মৃত্যুবার্ষিকী পালিতকুমিল্লা (দ) জেলা ও মহানগর জাতীয় পার্টি ও এর অঙ্গ,সহযোগী সংগঠনের উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদ এর ১ম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে জেলা জাপা কার্যালয়,রুপকথা ভবন, ২য় তলা, রাজাগঞ্জ, কুমিল্লায় জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য ও কুমিল্লা দঃ জেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক ওবায়দুল কবির মোহন এর সভাপতিত্বে আলোচনা, কোরআনখতম মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লা দঃ জেলা জাতীয় পার্টির সংগ্রামী সদস্যসচীব আলহাজ্ব হুমায়ুন কবির মুনশি।প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লা দঃ জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও কুমিল্লা মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক মাহবুব আলম সেলিম। বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য ও কুমিল্লা মহানগর জাতীয় পার্টির বিপ্লবী সদস্যসচীন কাজী নজমুল, আরো বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক জেলা জাতীয় যুব সংহতি'র সাবেক সভাপতি রাশেদুল হাসেম ভুঁইয়া শামীম, মহানগর জাপা নেতা আব্দুল হালিম, নাজির হোসেন ভুঁইয়া।
দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কুমিল্লা দঃ জেলা জাতীয় ওলামা পার্টির সভাপতি আলহাজ্ব মাওলানা ইয়াছিন নুরী সাহেব। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন কুমিল্লা দঃ জেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি মিজানুর রহমান মিজান।প্রধান অতিথির বক্তব্যে জনাব মুন্শী বলেন, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদ এর নয় বছরের শাসনামল ছিল উন্নয়নের স্বর্ন যুগ।তিনি অসংখ্য জনকল্যাণমুলক কাজ করেছেন,গ্রামীন অবকাঠামোকে শক্তিশালী করার লক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় প্রতিষ্ঠার মধ্য দিয়ে টেকনাফ থেকে তেতুলিয়া রুপসা থেকে পাথুরিয়া প্রতিটি জনপদে রাস্তা ঘাট, পুল, কালবার্ট, ব্রিজ ইত্যাদি নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থার অবিস্মরণীয় উন্নয়ন সাধন করেছিলেন,যা দেশের মানুষ কখনো ভুলবে না,তিনি এক ঘোষণায় ১৯ জেলা থেকে ৬৪ জেলায় রুপান্তরিত করে জনগণের কাছাকাছি সরকারি সেবা সমুহ পৌঁছে দিয়েছেন। ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে-তার এই শ্লোগানের আলোকে প্রতিটি গ্রামকে উপশহরে পরিনত করার লক্ষ্যে তিনি উপজেলা পদ্ধতির প্রবর্তন করে জনগণের দৌড়ঘোড়ায় সরকারি সেবা সমুহ পৌঁছে দিয়েছেন। প্রত্যেক উপজেলায় স্কুল, কলেজ ও হাসপাতাল সরকারি করন সহ ১৮-২০টি অধিদপ্তর/প্রতি দপ্তরের মাধ্যমে গ্রামের মানুষ সরকারি সেবা সমুহের সুফল ভোগ করিতেছেন। তাই যতদিন উপজেলা বেচে থাকবে ততদিন গ্রামের মানুষ মরহুম এরশাদ সাহেবকে হৃদয়ে লালন ও ধারন করে রাখবে, তিনি ৯০% মুসলমানের ধর্ম ইসলামকে সংবিধানে রাষ্ট্র ধর্ম স্বীকৃতি দিয়ে মুসলমানদের মনের মনিকোঠায় স্থান করে আছেন। তিনি পবিত্র জুম্মার দিন শুক্রবারকে সরকারি ছুটি ঘোষণা, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমকে আধুনিকায়ন ও ধর্মিয় প্রতিষ্ঠানে বিদ্যুৎ বিল মওকুফ করে ধর্মিয় অনুভুতি অসংখ্য অবদান রেখে গেছেন। তিনি পথশিশুদের জন্য পথকলি ট্রাষ্ট এবং ভুমিহীনদের জন্য খাস জমিতে গুচ্ছ গ্রাম নির্মান করে দিয়ে গরীবদের হৃদয়ে ঠাই করে আছেন। এদেশের কৃষকদের সহজসর্তে কৃষিঋণ,সার,বীজ, কীটনাশক দিয়ে সহায়তাকারি কৃষকবন্ধু এরশাদকে তারা কখনো ভুলবে না। এদেশের শ্রমিকদের বেতন, বোনাস, ইনক্রিমেন্ট, উৎসব ভাতা কয়েক গুন বৃদ্ধি করেছেন শ্রমবন্ধু এরশাদ, পরিশেষে বলতে চাই অসংখ্য উন্নয়ন, ধর্মিয় ও মানবিক গুনের অধিকারি ছিলেন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদ। মহান আল্লাহ ওনাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন, আমিন।উক্ত অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা দঃ জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সদস্য জসিম উদ্দিন তালুকদার, শাহীন আলম ও কন্টাক্টর আব্দুল কুদ্দুস, মহানগর জাপা নেতা মুহম্মদ ইউনুস ও ডাঃ আনোয়ার। জাতীয় ছাত্র সমাজ মহানগর সভাপতি নাসির উদ্দীন হৃদয় , সাধারণ সম্পাদক কাজী জাহিদুল, আদর্শ সদর উপজেলা সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন পলাশ, খায়রুল, রাব্বি, মিন্টু, ও অনিক প্রমুখ।
অনুষ্ঠানে কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহবায়ক এয়ার আহমেদ সেলিমের রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft