ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
একদিনে আক্রান্তের চেয়ে সুস্থ বেশি কুমিল্লায়
Published : Wednesday, 8 July, 2020 at 12:00 AM, Update: 08.07.2020 12:03:42 AM, Count : 835
একদিনে আক্রান্তের চেয়ে সুস্থ বেশি কুমিল্লায়ফারুক আল শারাহ:
কুমিল্লা জেলায় একদিনে করোনা আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি। ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ৬১ জন আক্রান্ত ও তিনজন মৃত্যুবরণ করেছেন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪,০৮৬ জনে দাঁড়ালো। করোনায় এ পর্যন্ত জেলায় প্রাণ হারিয়েছেন ১১১ জন। তবে, আশার কথা হচ্ছে ২৪ ঘন্টায় আক্রান্তের চেয়েও সুস্থতার সংখ্যা ৪৩ জন বেশি। একদিনে সর্বমোট সুস্থ ১০৪ জন। জেলা সিভিল সার্জন কার্যালয়ের নিয়মিত পরিসংখ্যান বিশ্লেষণে এ তথ্য জানা যায়।
মঙ্গলবার (৭ জুলাই) সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ৬১ জন। যা আগের দিনের তুলনায় ৫৩ জন কম। তবে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও আগেরদিনের তুলনায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা একজন বেশি। একদিনে জেলায় মারা গেছেন তিনজন। তাদের মধ্যে একজন সিটি করপোরেশন, একজন হোমনা ও একজন নাঙ্গলকোট উপজেলার।
নতুন আক্রান্ত ৬১ জনের মধ্যে- সিটি করপোরেশন ১২ জন, চৌদ্দগ্রাম ৯ জন, লাকসাম ৮ জন, দেবিদ্বার ৮ জন, হোমনা ৭ জন, বরুড়া ৪ জন, নাঙ্গলকোট ৪ জন, আদর্শ সদর ৩  জন, তিতাস ২ জন, মুরাদনগর ২ জন ও বুড়িচং ১ জন ও লালমাই উপজেলায় ১ জন।
সুস্থ হওয়া ১০৪ জনের মধ্যে- সিটি কর্পোরেশন ৪৪ জন, দেবিদ্বার ২৫ জন, নাঙ্গলকোট ১৩ জন, মনোহরগঞ্জ ১৩ জন, মুরাদনগর ৫ জন ও চান্দিনা উপজেলায় ৪ জন।
জেলায় মঙ্গলবার (৭ জুলাই) পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ২০,৬৮৮টি, রিপোর্ট এসেছে ২০,০৬৩টি। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৪,০৮৬ জনের রিপোর্ট পজিটিভ এবং ১৫,৯৭৭টি নেগেটিভ। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৬২৫টি। জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১১১ জন। সর্বমোট সুস্থ হয়েছেন ১,৯৩৮ জন। এখনো হোম আইসলোশন ও হাসপাতাল চিকিৎসাধীন ২,১৪৮ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, স্ব স্ব অবস্থান থেকে সকলে সতর্ক হয়ে স্বাস্থ্যবিধি মেনে চললে জেলায় করোনা সংক্রমণের হার কমে যাবে। সকলের সতর্কতায় জেলাকে দ্রুত করোনামুক্ত করা সম্ভব। এজন্য অবশ্যই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft