ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসাম সালিশ বেঠকে বাদিকে ছুরিকাঘাতে হত্যা!
Published : Sunday, 5 July, 2020 at 12:00 AM, Count : 206
মুজিবুর রহমান দুলাল, লাকসাম ||
কুমিল্লার লাকসামে একটি সালিশ বৈঠকে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ছানা উল্লাহ (৫০) নামে সালিশের বাদিকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে উপজেলার আজগরা ইউনিয়নের চরবাড?িয়া (হালিয়া) গ্রামে।
পুলিশ মরদেহ উদ্ধার করে আজ শনিবার সকালে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এই ঘটনায় নিহত ছানা উল্লাহ’র ছেলে শরিফ আহমেদ ফয়সাল ঘটনার সঙ্গে জড?িত ৯ জনকে বিবাদী করে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।
এলাকাবাসী ও লাকসাম থানা পুলিশ সূত্রে জানা গেছে, ওই গ্রামের অটোরিক্সা চালক ছানা উল্লাহ শুক্রবার জুম’আর নামাজ পড?তে গ্রামের একটি মসজিদে যান। ওই সময় একই গ্রামের জামশেদের ছেলে মসজিদের ভিতরে হাসাঠাট্টা ও দুষ্টমি করলে ছানা উল্লাহ তাকে বারণ করে। নামাজ শেষে বিষয়টি নিয়ে জামশেদ ছানা উল্লার ওপর ভীষণ চড?াও হয়। এই নিয়ে দুইজনের মধ্যে চরম বাকবিতা-া এবং উত্তেজনা দেখা দেয়। পরে স্থানীয় লোকজন বিষয়টি মিমাংসার কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করেন।
ওইদিন রাতেই গ্রামের সিরাজ মিয়ার চা দোকানে সালিশ বৈঠক বসে। সালিশ বৈঠক চলাকালে একপর্যায়ে হঠাৎ জামশেদ ও তার পক্ষের লোকজন উত্তেজিত হয়ে ছানা উল্লাহকে মারধর শুরু করে। একপর্যায়ে ছুরিকাঘাত করে তারা পালিয়ে যায়। এ সময় ছানা উল্লাহর প্রচুর রক্তক্ষরণ হয়।
এমতবস্থায় উপস্থিত লোকজন মুমূর্ষু অবস্থায় স্তাকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত ছানা উল্লাহ’র ছেলে শরিফের অভিযোগ, পূর্ব পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ জামশেদসহ তার সহযোগিরা অন্যায়ভাবে তার নিরীহ বাবাকে ছুরিকাঘাতে হত্যা করেছে।
তিনি বলেন, আমি এই ঘটনার উপযুক্ত বিচার চাই। দ্রুত আসামিদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে তিনি প্রশাসনের প্রতি দাবি জানান।
এই ব্যাপারে লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি ) মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে মুঠোফোনে জানান, আজ শনিবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ওসি আরো জানান, এই ঘটনায় নিহতের ছেলে বাদি হয়ে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে ঘটনার সঙ্গে জড?িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft