ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে ছাত্রলীগর দুই নেতাসহ ৭জন করোনা পজিটিভ
Published : Sunday, 5 July, 2020 at 12:00 AM, Update: 05.07.2020 1:44:13 AM, Count : 358
দেবিদ্বারে ছাত্রলীগর দুই নেতাসহ ৭জন করোনা পজিটিভশাহীন আলম, দেবিদ্বার।
কুমিল্লার দেবিদ্বারে করোনায় মৃতদেহ দাফন, করোনা কর্মহীনদের বাড়ি বাড়ি খাদ্য পৌছে দেওয়া ও কৃষকের মাঠের ফসল কেটে তা বাড়ি পৌছে দেওয়া ‘হ্যালো ছাত্রলীগ ও ‘ওরা ৪১জন’ টিমের প্রধান কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক করোনা শনাক্ত হয়েছেন। এছাড়াও দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক ইকবাল হোসেন রুবেলও করোনা শনাক্ত হয়েছেন। শনিবার বিকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৩০টি নমুনা রিপোর্ট আসে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । এর মধ্যে ৭ জনের পজিটিভ পাওয়া যায়। এবং নতুন করে আটজনকে করে সুস্থ  ঘোষণা করা হয়েছে। পজেটিভ ৭ জনের মধ্যে ছাত্রলীগের ওই দুই নেতা রয়েছেন। নতুন শনাক্ত হওয়া অন্য পাঁচজন হলেন, দেবিদ্বার কৃষি ব্যাংকের একজন নারী কর্মচারী, গুনাইঘর উত্তর ইউনিয়নের উনঝুটি গ্রামের একজন, ফতেহাবাদ ইউপির নুরপুর গ্রামের একজন, রাজামেহার ইউপির একই পরিবারের  স্বামী স্ত্রী দুইজন এবং একই ইউপির মুন্সীবাড়ির একজন রয়েছেন।
জানা গেছে, সারাদেশ ব্যাপী করোনায় মৃতদেহ যখন উঠানে পড়ে থাকতো, সেই লাশ কাঁদে তুলে নিয়েছেন ছাত্রলীগে নেতা আবু কাউছার অনিকের নেতৃত্বে গড়া টিম ‘হ্যালো ছাত্রলীগ’। কুমিল্লায় জেলায় বিএনপির এক নেতাসহ ১৪ জনের কাফন-দাফনের ব্যবস্থা করেছেন তার টিম। এছাড়াও তিনি সম্প্রতী দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন পরিচ্ছন্ন কর্মী করোনা আক্রান্ত হওয়ায় তাঁর টিম পুরো হাসপাতাল পরিস্কার-পরিচ্ছন্নতার কাজও করেছেন। তিনি দুঃস্থ মানুষের বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দিয়েছেন ‘হ্যালো ছাত্রলীগ’ টিমের মাধ্যমে।  তাঁর নেতৃত্বে হ্যালো ছাত্রলীগের জরুরি  সেবা নম্বরে কল করার মাধ্যমে  করোনা রোগীদের চিকিৎসায় মেডিকেল টিম প্রেরণ, কৃষকের ধান কাটে বাড়ি পৌছে দেওয়া, করোনা রোগীদের ফ্রি ব্লাড ব্যাংক’ গঠনসহ করোনাকালীন সময়ে নানামুখী সেবার মাধ্যমে সকলের নজরে এসেছেন।
করোনায় আক্রান্ত আবু কাউছার অনিক বলেন, করোনায় ভয় পাচ্ছিনা, কষ্ট লাগছে এ ভেবে, যে এখন কয়েদিন মানুষের পাশে দাঁড়াতে পারবো না, আরও অনেক কাজ পড়ে আছে। মানবিক কাজগুলো যেন থেমে না যায়। শনাক্ত হওয়ার পর থেকে হোম আইসোলসনে চিকিৎসা নিচ্ছেন তিনি। এদিকে, করোনায় আক্রান্ত হয়েছেন দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ’র আহবায়ক ইকবাল হোসেন রুবেল। মহামারী করোনার শুরু থেকে তিনিও মানুষের বাড়ি বাড়ি খাদ্য পৌছে দিয়েছেন।তিনি বলেন, সংসদ সদস্য রাজী  মোহাম্মদ ফখরুল এমপির নির্দেশনা মেনে মাঠে ছিলাম ইনশাআল্লাহ থাকব। দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর জানান, শনিবার বিকাল ছাত্রলীগের আবু কাউছার অনিক এবং ইকবাল হোসেন রুবেলের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। তারা বর্তমানে হোম আইসোলশনে চিকিৎসা নিচ্ছেন।
ইউএনও রাকিব হাসান বলেন, করোনাকালীন সময়ে আবু কাউছার অনিকসহ ছাত্রলীগ মানবিক সকল কাজে এগিয়ে এসেছেন। যখনই ডেকেছি তাদের পাশে পেয়েছি। কখনও পিছপা হননি তারা। তাদের পজিটিভ আসায় আমি খুবই মর্মাহত। আমি তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। তারা যেন দ্রুত সুস্থ হয়ে আবারও মানুষের সেবায় কাজ করতে পারেন।    




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft