ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আসছে কবির সুমন ও ইমনের সঙ্গে আসিফের নতুন চমক
Published : Friday, 3 July, 2020 at 6:08 PM, Count : 298
 আসছে কবির সুমন ও ইমনের সঙ্গে আসিফের নতুন চমকবিনোদন প্রতিবেদক ||
বাংলা সংগীতে অন্যরকম এক আবেগের নাম কবীর সুমন। নিজের কথা-সুর ও কণ্ঠে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। দুই বাংলাতেই সমান ভাবে জনপ্রিয় এই শিল্পী। ‘তোমাকে চাই’, ‘গানওয়ালা’, ‘জাতিস্মর’, ‘নিশিদ্ধ ইতেস্তহার’ তার গাওয়া এমন অনেক গানই মানুষের মুখে মুখে ঘোরে। বিভিন্ন আন্দোলনে তার গান হয়ে ওঠে প্রতিবাদের হাতিয়ার।

এবার সেই নন্দিত গীতিকার, সুরকার, গায়ক, সংগীত পারিচালক কবির সুমনের কথা ও সুরে গান গাইতে চলেছেন বাংলা সংগীতের যুবরাজ খ্যাত আসিফ আকবর। গানটির শিরোনাম ‘সিরিয়ার ছেলে’। আর এর সংগীতায়োজন করছেন শওকত আলী ইমন।

আসিফ নিজেই জানালেন এই গানটির বিষয়ে। গানের কয়েকটি লাইনও ‍তুলে ধরেছেন তিনি। কথাগুলো এমন- ‘কে তোমার আম্মা কে তোমার বাবা, কাদের বোমায় ছিল যুদ্ধের থাবা, কাকে বলে ছেলেবেলা জানতে কি পেলে, তিন বছরের সেই সিরিয়ার ছেলে।’

নতুন এই গান প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘আমার কাছে অনুভূতির সর্বোচ্চ জায়গা মানবপ্রেম। শ্রদ্ধেয় কবীর সুমন সেরকম একটি অনুভূতির গান লিখলেন। সিরিয়ার সেই শিশুটি যে বলেছিল আল্লাহর কাছে বিচার দিবে, তাকে নিয়ে গানটি। অদ্ভূত আবেগপূর্ন গানটি সুর করে পাঠিয়ে দিয়েছেন গানওয়ালা।

আরো আনন্দের ব্যাপার আমার ওস্তাদ সঙ্গীত ব্যক্তিত্ব শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাই রাজী হয়েছেন গানটির সঙ্গীত আয়োজনের করতে। একটা ভাল গানের অংশীদার হতে যাচ্ছি, বাকী আল্লাহর ইচ্ছা।’

বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীত পরিচালক শওকত আলী ইমন। নিজের সুর করা গানই সংগীতায়োজন করেন তিনি। তবে এবার নিজের শিষ্য আসিফ আকবরের জন্য সংগীতায়োজন করছেন কিংবদন্তিন সংগীত ব্যক্তিত্ব কবির সুমনের লেখা ও সুর করা গান। এমন একটা গানের সঙ্গে ওস্তাদকে সঙ্গে পেয়ে উচ্ছ্বসিত তিনি।

গানটি নিয়ে শওকত আলী ইমন জাগো নিউজকে বলেন, ‌‘শ্রদ্ধেয় কবির সুমনের লেখা ও সুর করা একটা গানের সংগীতায়োজন করতে যাচ্ছি এটা আমার জন্য গর্বের। আর সংগীতের যুবরাজ আসিফ গানটিতে কণ্ঠ দিবে। সব মিলিয়ে আশা করছি আমরা দারুণ একটা গান উপহার দিতে যাচ্ছি। চলতি সপ্তাহেই গানটি রেকর্ড করবো।’

আসিফ আকবরও জানান, শিগগিরই গানটিতে কণ্ঠ দেবেন তিনি। আর এটি প্রকাশ হবে আর্ব এন্টারটেইনমেন্টের ব্যানারে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft