ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লাকসামে নতুন আরো ১৪ জন করোনা আক্রান্ত
মোট আক্রান্ত-২১৭ জন
Published : Tuesday, 30 June, 2020 at 11:47 PM, Count : 275
লাকসামে নতুন আরো ১৪ জন করোনা আক্রান্তমুজিবুর রহমান দুলাল, লাকসাম||

লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আজ মঙ্গলবার নতুন আক্রান্ত ১৪ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ২১৭ জনে দাঁডিয়েছে। আর এই পর্যন্ত মারা গেছেন ৭ জন।

লাকসাম উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৫, ২৭ ও ২৮ জুন সংগৃহীত ৪৭ জনের নমুনা কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ ৩০ জুন কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে তাঁদের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে, ১৬ জনের করোনা পজেটিভ এবং ৩১ জনের রিপোর্ট নেগেটিভ। তবে পজেটিভ ১৬ জনের মধ্যে দুইজনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষার রিপোর্ট রয়েছে।

এদিকে গত কয়েকদিন আগে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া জাহানরা বেগম (৬০) নামে এক নারীর নমুনার রিপোর্টও পজেটিভ এসেছে। ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে। তবে ২৩ জুন প্রেরিত নমুনার রিপোর্ট এখন পর্যন্ত পাওয়া যায়নি।

লাকসাম উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মো আবদুল মতিন ভূঁইয়া করোনায় আক্রান্ত ও মৃত্যুর এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, লাকসামে এই পর্যন্ত ১০৯৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তন্মধ্যে ১০২৯ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং ৬৬ জনের রিপোর্ট প্রক্রয়াধীন রয়েছে। মোট আক্রান্ত ২১৭ জন। সুস্থ্য হয়েছে ১৫৫ জন এবং মারা গেছে ৭ জন।

লাকসাম উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, করোনা সংক্রামন ঠেকাতে সচেতনতার কোনো বিকল্প নেই। স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি তিনি আহবান জানান।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম সকলকে সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিতকরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft