ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
র‌্যাব কুমিল্লার অভিযান-গুজব ছড়ানোর দায়ে হাজীগঞ্জে আটক ১
Published : Sunday, 7 June, 2020 at 12:00 AM, Update: 07.06.2020 3:29:10 AM, Count : 281
র‌্যাব কুমিল্লার অভিযান-গুজব ছড়ানোর দায়ে হাজীগঞ্জে আটক ১নিজস্ব প্রতিবেদক: চাঁদপুরের হাজীগঞ্জে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায়ে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।
র‌্যাব সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৫ জুন গভীর রাতে চাঁদপুর হাজীগঞ্জের মোসামুরা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চালানোর দায়ে একজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি হাজীগঞ্জ মোসামুরা গ্রামের মোঃ ইমান হোসেনের ছেলে মোঃ জুলহাস হোসেন (১৮)। এ সময় তার হেফাজত হতে ১টি লাভা এন্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোনে ধৃত আসামি মোঃ জুলহাস হোসেন নয় থেকে দশটি ফেসবুক আইডি পরিচালনা করে। এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর সে। ধৃত আসামি মোঃ জুলহাস হোসেন “মানব সমাজ” নামের একটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর। উক্ত পেইজ হতে বিভিন্ন সময় ধর্র্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট দেয়া হয়। উল্লেখ্য যে, উক্ত ফেসবুক পেইজ এর পূর্বের নাম ছিল “জা-মা-য়া-ত”। এছাড়াও তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।
গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে সে উপরে বর্ণিত অপরাধ করেছে বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
উল্লেখ্য, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং সরকারের বিরুদ্ধে বিভিন্ন গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো সম্পর্কিত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft