ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দোকানপাটে সুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখুন- ইউএনও
Published : Tuesday, 2 June, 2020 at 5:10 PM, Count : 348
দোকানপাটে সুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখুন- ইউএনওশাহীন আলম, দেবিদ্বার।
 
দেবিদ্বারের ইউএনও রাকিব হাসান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে দোকানপাট, হাটবাজার, গণপরিবহণে সামাজিক দূরত্ব নিশ্চিত করুন। রবিবার দুপুরে ব্যবসায়ীদের সাথে মত বিনিময় সভয় এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, উপজেলা প্রশাসন করোনাভাইরাস সম্পর্কে সচেতনতার লক্ষ্যে শুরু থেকে জনসাধারণকে নানা ধরণের পরামর্শ ও  সহযোগিতা করে আসছে। নিজের ও পরিবারের সুরক্ষার জন্য সকলকে নিয়ম মেনে চলতে হবে। এই ভাইরাস থেকে দূরে থাকতে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে কম আসা, হাত পরিষ্কার রাখা, পরিচ্ছন্নতা বজায় রাখা ও নিরাপদ খাবারের উপর জোর দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এছাড়াও ঘণ্টায় ঘণ্টায় সাবান পানিতে হাত পরিষ্কার করা, অপরিষ্কার অবস্থায় নাকে-মুখে-চোখে হাত না-দেওয়া, ঘরের বাইরে গেলে সার্জিক্যাল মাস্ক ব্যবহার করা, সোস্যাল ডিসট্যান্স বা সামাজিক দূরত্ব বজায় রাখা এবং কাশি শিষ্টাচার মেনে চলা, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া প্রভৃতি নিয়মও মেনে চলতে হবে। তিনি উপজেলা সদরের সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, উপজেলা সদরের দোকানপাট সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত (ফার্মেসী ছাড়া) খোলা থাকবে। মাস্ক ছাড়া কোন ক্রেতার কাছে পণ্য বিক্রি করলে ব্যবসা প্রতিষ্ঠান একমাসের জন্য বন্ধ করে দোকানপাটে সুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখুন- ইউএনওদেওয়া হবে। প্রতি ব্যবসায়ীকে অবশ্যই হ্যান্ডগ্লাভস ও মাস্ক ব্যবহার করতে হবে, সিএনজি স্টেশনে যাত্রী বোঝাইয়ের পূর্বে ও নামার পরপর সীট ও বডির ভিতরে পানি মিশ্রিত ব্লিচিং পাউডার স্প্রে করতে হবে, পৌর এলাকায় নির্ধারিত জায়গা ছাড়া সিএনজি পার্ক করা যাবে না, হোটেল রেস্তোরাঁয় ওয়ান টাইম প্লেটে খাবার ও ওয়ানটাইম গ্লাসে চা-পানি পরিবেশন করতে হবে। কোন ব্যবসায়ী তা অমান্য করলে জেল জরিমানাসহ সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান এক মাসের জন্য বন্ধ করে দেওয়া হবে।  
জনসাধারণের উদ্দেশ্যে ইউএনও রাকিব হাসান বলেন, ঘর থেকে জরুরি প্রয়োজনে বের হতে হলে অবশ্যই মাস্ক, হ্যান্ডগ্লাভস ব্যবহার করবেন। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল করতে হবে। অযথা বাহিরে ঘুরাফেরা করা যাবে না। ঘরের আসবাবপত্র জীবানুনাশক দিয়ে প্রতিদিন ধুয়ে নিতে হবে। কেউ আক্রান্ত হলে মনোবল শক্ত করে নিজের ঘরে হোম আইসোলশনে নিয়মমাফিক ওষধ ও চিকিৎসা নিতে হবে। কারও খাদ্য বা অন্যান্য সহযোগিতা প্রয়োজন হলে আমাদের জানালে আমরা তাৎক্ষনিক খাদ্য পৌছে দেব। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমা বেগম, দেবিদ্বার প্রাইভেট হাসপাতাল ও ডায়গনিস্টক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ময়নাল হোসেন ভিপি, যুবলীগ নেতা কাজী সুমন, পৌর মার্কেট কমিউনিটি পুলিশিং’র সাধারণ সম্পাদক বিপ্লব খন্দকারসহ বাজার কমিটির সদস্যবৃন্দ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft