ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লালমাই পেরুল উত্তর ইউনিয়নে আশার আলো’র উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ
Published : Saturday, 23 May, 2020 at 3:47 PM, Count : 148
মোঃ হুমায়ুন কবির মানিক ।
কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নে দুই শতাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। শুক্রবার বিকেলে পেরুল উত্তর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সংগঠনের পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
করোনার প্রাদুর্ভাব শুরুর পর কয়েক দফায় পেরুল ইউনিয়নের হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। পাশাপাশি করোনা প্রতিরোধের লক্ষ্যে মাস্ক, সাবান ও জীবানুনাশক পাউডার বিতরণ করা হয়েছে। ক্রান্তিকালে স্বেচ্ছাসেবী তরুণদেরকে পাশে পেয়ে সন্তুষ্ট নিম্নবিত্ত মানুষেরা। তাদের যাবতীয় কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন সকল শ্রেণি-পেশার মানুষ।
ঈদসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, আশার আলো’র সদস্য হুমায়ুন কবির মজুমদার, আবু জাফর মোহাম্মদ সালেহ, অহিদুর রহমান মাছুম, নূরে আলম আলমগীর, কৌশিক আহমেদ, আরিফুল হোসেন সৈকত, কাজী রবিউল হোসেন, মোঃ মহি উদ্দিন, ইকবাল হোসেন, সাব্বির আহমেদ সানি, মোঃ মহিন উদ্দিন, ফারুক আহমেদ, খোরশেদ আলম, দ্বিপংকর দাস, মাষ্টার হুমায়ুন কবির, সুমন সাহা, মাষ্টার শাহজাহান, ফারহান মিয়াজী, রিপন বৈষ্ণব, মাধব চন্দ্র বণিক, জিয়া উদ্দিন ফারুক, সহিদুল ইসলাম, মাজহারুল ইসলাম লিপু, মাসুদ করিম, মহিন উদ্দিন, ফারুক আহমেদ, খোরশেদ আলম, নজরুল ইসলাম, শাহেদুল হক বাবু, আবুল কালাম, সোলেমান কবির খোকন, মাওলানা বিল্লাল হোসেন, ইকবাল হোসেন জনি, জাকির হোসেন প্রমুখ।
সংকট উত্তরণ অবধি কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনের উদ্যোক্তা অহিদুর রহমান মাছুম বলেন, ‘মহামারী করোনার আগ্রাসনে বিপর্যস্ত জনজীবন। গত দুই মাস যাবৎ করোনার প্রকোপে বিপাকে রয়েছেন সমাজের নিম্নবিত্ত মানুষেরা। আমরা আমাদের সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। যার যার অবস্থান থেকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে আমি বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি।’
উল্লেখ্য, ২০১৯ সালের পহেলা ডিসেম্বর লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের কতিপয় স্বেচ্ছাসেবী তরুণের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের সদস্যরা নিজস্ব অর্থায়নে জনকল্যাণমূলক বিভিন্ন কাজে অগ্রণী ভূমিকা রেখে আসছে। সম্প্রতি করোনা প্রতিরোধে জনসচেতনতা, বৃদ্ধির লক্ষে পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ, জীবানুনাশক ঔষধ স্প্রে এবং হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে আশার আলো’র সদস্যরা। তারা আগামী দিনে মেধাবী শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান, মেধার বিকাশ ঘটাতে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন এবং দুস্থ-অসহায় পরিবারের মৌলিক অধিকার নিশ্চিতকরণে নানামুখী পরিকল্পনা বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করেছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft