ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় জরুরী বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ।। সকলকে ঘরে থাকতে বললেন এমপি বাহার
Published : Saturday, 28 March, 2020 at 9:29 PM, Count : 1949
কুমিল্লায় জরুরী বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ।। সকলকে ঘরে থাকতে বললেন এমপি বাহারশনিবার কুমিল্লায় করোনা ভাইরাস প্রতিরোধ ও সংক্রমণ রোধে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে। সকালে কুমিল্লা সার্কিট হাউজে কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, বিএমএ, স্বাচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত জরুরী বৈঠকে সভাপতিত্ব করেন কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর। এ জরুরী বৈঠকে কুমিল্লায় করোনাভাইরাস প্রতিরোধ ও সংক্রমিত হলে চিকিৎসা ব্যবস্থা, চিকিৎসার স্থান এবং সর্বপরি এ বৈঠকে  করোনাভাইরাস মোকাবিলায় পূর্ব প্রস্তুতি হিসেবে বেশ কিছু সিদ্ধান্ত ও ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
এখন পর্যন্ত কুমিল্লায় করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়নি, তারপরও এ ভাইরাস প্রতিরোধে পূর্ব থেকে সবকিছু প্রস্তুত রাখতে এ বৈঠক করেন এমপি বাহার।  বৈঠকে জটিল রোগীদের জন্য আলেখারচরের ফোর্টিজ এফসি হসপিটালের আইসিইউ প্রস্তুত রাখার সিদ্ধান্ত হয়। সাথে কুমিল্লার মুন হাসপাতাল, সেন্ট্রাল মেডিকেল, সিডি প্যাথ হাসপাতালের আইসইউও প্রয়োজনে ব্যবহার করা হবে। রোগী এবং চিকিৎসকদের আইসোলেশনের প্রয়োজন হলে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার আধুনিক মানের কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের আবাসিক তিনটি ফ্লোর ব্যবহারের সিদ্ধান্ত দেন। এরপরও জরুরী প্রয়োজনে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ও জিনেসিয়াম ব্যবহারের সিদ্ধান্ত হয়। জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা মেডিকেল কলেজ এর পরিচালক ডা. মজিবুর রহমান, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক প্রফেসর মোঃ মোস্তফা কামাল, কুমিল্লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিএমএর সভাপতি ডা. বাকী আনিস, বিএমএর সাধারন সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, ডেপটুটি সিভিল সার্জন ডা. শাহাদৎ হোসেন সহ কুমিল্লা জেলা স্বাস্থ্য, প্রশাসন ও পুলিশ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
জরুরী বৈঠক শেষে এমপি বাহার জানান, আমরা প্রস্তুত আছি, এখনো কুমিল্লায় করোনাভাইরাস আক্রান্ত রোগী নেই, তারপরও পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা হাসপাতাল, চিকিৎসকসহ সব কিছু প্রস্তুত রাখছি, এমপি বাহার বলেন, ভয়ের কিছু নাই । সকলে ঘরে থাকুন নিরাপদ থাকুন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান জানান, সকলেই বাড়িতে থাকবেন, প্রয়োজন হলে হট লাইনে যে নাম্বার দেয়া রয়েছে সেখানে যোগাযোগ করবেন আমরা চিকিৎসা দিব, তিনি জানান, কাউকে জরুরী চিকিৎসা দিতে হলে আমরা বাড়িতে গিয়ে দিয়ে আসবো এবং যদি মনে হয় কাউকে হাসপাতাল বা আইসিউতে নিতে হবে রোগীর অবস্থা দেখে ব্যবস্থা নিব।  
জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, কুমিল্লাতে খাদ্য এবং সকল প্রয়োজনীয় পন্যের ঘাটতি নেই, আমাদের পর্যাপ্ত মজুদ রয়েছে।
কারো খাদ্য ও প্রয়োজনীয় কিছুর জন্য আমাদের জানালে তার ব্যবস্থা নিবেন জানান কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। সার্কিট হাউজে বৈঠকের পর আলেখারচরে অবস্থিত ফরটিজ হাসপাতাল পরিদর্শন করেন সংসদ সদস্যেআলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার। এ সময় কুমিল্লা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft