ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুরাদনগরে রাতে আযান শুনে আতঙ্কিত উপজেলাবাসী
Published : Friday, 27 March, 2020 at 11:26 PM, Count : 690
মুরাদনগরে রাতে আযান শুনে আতঙ্কিত উপজেলাবাসীমো. হাবিবুর রহমান, মুরাদনগর ||
করোনাভাইরাস (কোভিড-১৯) চীন ছাড়িয়ে বিশ্বের প্রায় সমগ্র দেশেই ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। প্রাণঘাতী এ করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে সারা দেশের মতো কুমিল্লার মুরাদনগর উপজেলা প্রশাসনের প থেকেও নেওয়া হয়েছে নানা পদপে। তবে প্রশাসনের সকল পদপে খুব সহজেই সাধারণ মানুষ গ্রহন করলেও বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা থেকে ১২ পর্যন্ত মসজিদে মসজিদে আজান দেয়াকে কেন্দ্র করে আতঙ্কিত পুরো উপজেলাবাসী।
এ বিষয়ে নোয়াকান্দি আল-আমিন বারীযা দরবার শরীফের সাজ্জাদানশীল মাওলানা অলী উল্লাহ সুলতানী বলেন, অতিরিক্ত ঝড়, বৃষ্টি কিংবা মহামারি থেকে বাঁচতে এমন আজান দেয়া যায়। এ আজান দিতে হয় মূলত রাতের বেলা এবং এটি একটি কর্মসূচী ছিল। যেহেতু করোনা ভাইরাস একটি মহামারি তাই এটি থেকে মুক্তি পেতে মসজিদে মসজিদে আজান দেয়া হয়েছে।
অপর দিকে উপজেলা ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্ট্রের সাধারণ সম্পাদক মাওলানা ইকবাল হোসাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে আজান দেয়াকে সম্পূর্ণ গুজব বলে দাবি করে বলেন, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সিদ্ধান্ত ছাড়া মসজিদে মসজিদে আজান দেয়া ঠিক হয়নি এবং যারা রাতের বেলা আজান দিয়েছে তারা গুজবে কান দিয়েই এটি করেছে। তিনি সকলকে তাওবা করার আহব্বানও জানান।
এ দিকে মাওলানাদের দ্বিমত পোষণ করাকে ভালো চোখে দেখছে না সাধারণ মানুষ। তারা বলছে, যে কোন বিষয়ে মাওলানারা যদি এভাবে দ্বিমত পোষণ করেন তাহলে আমরা কোনটা সঠিক আর কোনটা ভূল এটা বুঝতে গিয়ে প্রতিনিয়তই বিভ্রান্তিতে পড়তে হচ্ছে।
মুরাদনগর উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার হাবিবুর রহমান বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা থেকে ১২ পর্যন্ত মসজিদে মসজিদে আজান দেয়ার বিষয়টি বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সিদ্ধান্ত না, এটি সম্পূর্ণ গুজব।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft