ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আইসিজের আদেশে রোহিঙ্গা প্রত্যাবাসনের পথ অনেকটাই সুগম হবে-আইনমন্ত্রী
Published : Saturday, 25 January, 2020 at 12:00 AM, Count : 152
কসবা প্রতিনিধি:
আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিজে) যে রায় দিয়েছেন এতে করে রোহিঙ্গা নাগরিকদের তাদের দেশে প্রত্যাবর্তনের একটা পথ খুলে যাবে। তিনি বলেন, এই রায় পৃথিবীর সকল মুক্তিকামী ও শান্তিপ্রিয় জনগণের কাছে অত্যন্ত সুস্পষ্ট, এটিকে সকলেই স্বাগত জানিয়েছেন। তিনি মনে করেন আইসিজে’র এ আদেশ মায়ানমার মেনে চলবে। গতকাল শুক্রবার দুপুরে ব্রা?হ্মণবাড়িয়ার কসবা আর্দশ উচ্চবিদ্যালয় মাঠে ঢাকাস্থ কসবা উপজেলা সমিতির শিক্ষা বৃত্তি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, এটি একটি দেউলিয়া দল। ওরা ওদের মূল্যবোধ হারিয়ে ফেলেছে। কারণ ওদের চেয়ারম্যান বেগম খালেদা জিয়া এতিমের টাকা মেরে জেল খাটছেন, আর সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মানুষ খুন করে বিদেশে পলাতক রয়েছেন। বিএনপি বাংলাদেশের জনগণকে ভালবাসে না, বাংলাদেশের ইতিহাস মানে না। মন্ত্রী তাদেরকে সাবধান করে দিয়ে বলেন, আমাদেরকে ধৈর্যচ্যুতি ঘটাবেন না। তাহলে আমরাও সমুচিত জবাব দেব।
কসবা উপজেলা সমিতির সভাপতি প্রকৌশলী কবির আহমেদ ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইন ও বিচার সচিব গোলাম সারওয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তাজুল ইসলাম, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রহুল আমিন ভূইয়া, কসবা উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন কসবা উপজেলা সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়ার জাহিদ ভূইয়া, শিক্ষা প্রকল্পের সভাপতি মেজর (অবঃ) আবুল ফাত্তাহ, সাংগঠনিক সম্পাদক আবু জামাল রাজিব, সহসাধারণ সম্পাদক শওকত রেজা, শিক্ষা প্রকল্পের সাধারণ সমম্পাদক মো. মোশাররফ হোসেন ভূইয়া প্রমুখ।
সমিতির শিক্ষা প্রকল্প থেকে মাধ্যমিক পর্যায়ের ২৫৬ জন মেধাবী কৃতিশিক্ষার্থী এবং উচ্চ শিক্ষায় ২৭জন কৃতিশিক্ষার্থীকে এক কালীন নগদ অর্থ, ক্রেস্ট, সনদ ও শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft