ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা কালেক্টরেটের ৩য় শ্রেণির কর্মচারীদের কর্মবিরতি শুরু
Published : Tuesday, 21 January, 2020 at 12:00 AM, Count : 79
পদবী পরিবর্তনের দাবীতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী সারা দেশের ন্যায় কুমিল্লা কালেক্টরেটের ৩য় শ্রেণীর কর্মচারীরা কর্মবিরতি শুরু করেছে। দীর্ঘদিনের দাবীকৃত পদবী পরিবর্তনে তাদেরকে বারংবার আশ্বাস দিয়ে কোন কাজ না হওয়ায় তারা কর্মবিরতি শুরু করেছে। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষযে ১৯/৬/২০১১ তারিখে পদবি পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। এতে কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃ্ষ্িট হয়। কর্মচারীরা জানান, মাঠ প্রশাসনকে বাদ দিয়ে অন্য দপ্তরের কর্মচারীদের বিভিন্ন পদবি পরিবর্তন করে তাদের মর্যাদা বৃদ্ধি করা হলেও আমাদের দীর্ঘদিনের দাবী বাস্তবায়ন করা হচ্ছে না। আমারা সরকারের সকল এজেন্ডা বাস্তবায়নে ১০০ ভাগ কাজ করলেও আমাদের ন্যায্য দাবী মানা হচ্ছে না। জানা যায়, সারা দেশে একযোগে বিভাগীয় কমিশনার অফিস, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসের ৩য় শ্রেণীর কর্মচারীরা এ কর্মসূচি পালন করছে। এতে করে কালেক্টরেটসহ সংশ্লিষ্ট অফিসসমুহের কার্যক্রম স্থবির হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে করে ই-নথিহ সকল কাজে মারাত্মক প্রভাব পড়ার আশংকা রয়েছে। কুমিল্লা কালেক্টরেটের কর্মচারীরা জেলাপ্রশাসক জনাব মো: আবুল ফজল মীরের সাথে দেখা করে তাদের দাবী দাওয়ার বিষয়টি তুলে ধরেন এবং সরকারের নিকট তাদের ন্যায্য দাবী মেনে নেয়ার জন্য অনুরোধ করেন।
কালেক্টরেট সহকারী সমিতি, কুমিল্লা জেলা শাখার সভাপতি মো: আবু হানিফ বলেন, আমরা সরকারের কাছে আজ ২০ বছর যাবত দাবী জানিয়ে আসছি, কিন্তু আমাদের পদবী পরিবর্তনের দাবী মানা হচ্ছে না। এবার আমাদের দাবি মানা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
কালেক্টরেট সহকারী সমিতি, কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক জনাব মো: আরিফুর রহমান বলেন, কালেক্টরেটের কর্মচারীদের দাবীটি ন্যায্য হওয়া সত্ত্বেও তা পুরণ না করে অন্য দপ্তরে পদবী পরিবর্তন করা হচ্ছে। যা কিনা আমাদেরকে অপমান করা হচ্ছে। 
সিনিয়র সহসভাপতি সুলতান মোঃ নাছির উদ্দিন বলেন, পদবি পরিবর্তনের দাবী আমাদের পূরণ করতে হবে। না হয় কেন্দ্রীয় কমিটির কর্মসূচি অনুযায়ী আন্দোলন অব্যাহত রাখা হবে।
উল্লেখ যে, বিভাগীয় কমিশনার অফিস, জেলা প্রশাসকের কার্যালয়,, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসের ৩য় শ্রেণীর কর্মচারীরা তাদের পদ পদবি পরির্তন করে প্রশাসনিক কর্মকতা করার জন্য দাবী জানিয়ে আসছিল।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft